ভোলায় বাংলাদেশ ব্যাংকের গ্রাহক ও ব্যাংকার মত বিনিময় সভা অনুষ্ঠিত

0
248

অদিল হোসেন তপু

বাংলাদেশ ব্যাংক বরিশাল অফিস এর আওতাধীন ভোলা জেলায় ” গ্রাহক ও ব্যাংকার মত বিনিময় সভা” অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার ১৩ ফেব্রুয়ারী বিকেলে ভোলা জেলা পরিষদের অডিটরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় ভোলা সদরের ২৩টি সরকারী ও বেসরকারী ব্যাংক এ মতবিনিময় সভায় অংগ্রহণ করেন। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক এর বরিশাল বিভাগের এস এম ই এন্ড স্পেশাল প্রোগ্রামস এর আয়োজনে সকল ব্যাংকের পক্ষে ন্যাশনাল ব্যাংক লীড ব্যাংক হিসেবে অনুষ্ঠানের প্রতিনিধিত্ব করেন ।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক বরিশাল অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার স্বপন কুমার বিশ্বাস। এসময় বক্তারা বলেন, ভোলা একটি অপার সম্ভাবনার জেলা। গ্যাস সমৃদ্ধ ভোলার তরুন- তরুনী উদ্যোক্তাদেরকে এস এম ই ও স্পেশাল প্রোগ্রাম সেবার আওতায় নিয়ে আসতে হবে। তাহলে আমাদের দেশ অর্থনৈতিক উন্নতি সাধিত হবে।এর প্রেরনা হিসেবে সকল ব্যাংক কে এগিয়ে আসতে হবে। এর ফলে দেশের মধ্যে ম্যেনুফক্টারিং বৃদ্ধি পাবে। এর জন্য সর্বাধিক নারী উদ্যোক্তাদের গুরুত্বআরোপ করতে হবে। অনুষ্ঠানে ভোলা ন্যাশনাল ব্যাংক এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ওশাখার ব্যাবস্থাপক ও আমিরুল ইসলাম এর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, ন্যাশনাল ব্যাংক এর অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক এম এ অদুদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক মোঃ মোশারেফ হোসেন, বাংলাদেশ ব্যাংক বরিশাল বিভাগের এস এম ই এন্ড স্পেশাল প্রোগ্রামস বিভাগ এর যুগ্ন পরিচালক মিসেস বেবি রানী দে, যুগ্ন পরিচালক মোঃ ফারুক সহ প্রমুখ। এসময় লীড ব্যাংকের প্রতিনিধি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও খুলনা অঞ্চলের আঞ্চলিক প্রধান মোঃ রাজুনুর রহমান।
সভায় উদ্যোক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্যেনেল চেয়ারম্যান ও ব্যাবসায়ী নজরুল ইসলাম গোলদার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও ব্যাবসায়ী আলহাজ্জ্ব মোঃ ইউনূছ, খাদিজা আকতার স্বপ্না,মোঃ হাসান সহ একাধিক উদ্যোক্তাগন। ইউসিবিএল ব্যাংক এর সহকারী ভোলা শাখা ব্যাবস্থাপক মোঃ সমসুদ্দিন আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়। পরে উদ্যোক্তাদের প্রশ্নউত্তর পর্বে অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন- ব্যাংক কর্তৃপক্ষকে আরো সেবার মনমানসিকতা গ্রাহকদের সেবা দিতে হবে। যাতে ব্যাংকে এসে গ্রাহকরা সাদছন্দে সেবা নিতে পারে। এস এমই লোন দেয়ার ব্যাপারে আরো আইন সিতল করে লোন দিতে হবে। এই জেলার সম্ভাবনাকে কাজে লাগিয়ে নারী উদ্যোক্তা তৈরি করতে হবে। তার জন্য আগ্রহী নারীদের সহজ শর্তে ব্যাংকি ঋন দিতে হবে। পরে অতিথিরা এক উদ্যোক্তাকে ১ লাখ টাকার এস.এম.ই লোন প্রদান করা হয়।

LEAVE A REPLY