স্বাস্থ্যবিধি অমান্য করায় ভোলায় ১৪১জনকে কারাদন্ড ২৪লাখ টাকা জরিমানা

0
11

ভোলা নিউজ২৪ডটকম।।  ভোলায় এ পর্যন্ত ১৪১ জনকে কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ২ হাজার ৭৭৬ জনকে ২৪ লাখ ৪১ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত জেলার সাত উপজেলায় ৩৬০টি ভ্রাম্যমাণ আদালতে এ জেল-জরিমানা করা হয়। এ সময় মামলা দায়ের করা হয়েছে ২ হাজার৭৪২টি।কঠোর বিধিনিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য এবং বাইরে ঘোরাঘুরির কারণেই এদের এই জরিমানা ও শাস্তি দেওয়া হয়।
এদিকে মঙ্গলবার রাত পর্যন্ত আরও ৭৮ জনের জেল-জরিমানা করা হয়েছে। এর মধ্যে ৭৭ জনকে ৩৬ হাজার ৩৫০ টাকা জরিমানা এবং এক জনকে ৩ দিনের কারাদ- দেওয়া হয়েছে। ৯টি ভ্রাম্যমাণ আদালতে এ জেল-জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান এ তথ্য জানান।

তিনি বলেন, জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা/নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে কঠোর বিধিনিষেধের মধ্যে শহরে জনসমাগম ঠেকাতে শক্ত অবস্থানে রয়েছে প্রশাসন। শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, নৌবাহিনী, কোস্টগার্ড ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দেখা গেছে।
স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং বাইরে ঘোরাফেরার কারণে এ জেল-জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পুলিশের চেকপোস্ট রয়েছে

LEAVE A REPLY