কাশ্মীরের ইউম-ই-ইস্তেহসাল” উপলক্ষে পাকিস্তান হাই কমিশনের ভার্চুয়াল সভা

0
22
প্রেস বিজ্ঞপ্তি :: কাশ্মীর ইউম-ই-ইস্তেহসাল ইভেন্ট ভারতীয় অবৈধ অধিকৃত জম্মু ও কাশ্মীরের নিপীড়িত জনগণের প্রতি সমর্থন পুনরায় নিশ্চিত করেছে। ভারতীয় অবৈধ অধিকৃত জম্মু ও কাশ্মীরের (আইআইওজেকে) নিপীড়িত জনগণের প্রতি একাত্মতা প্রকাশ করে পাকিস্তান হাইকমিশন আজ “ইউম-ই-ইস্তেহসাল” পালন করার জন্য একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করে।  পাকিস্তান কমিউনিটির সদস্যদের পাশাপাশি গণমাধ্যমের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
মাননীয় বার্তা  রাষ্ট্রপতি ড. আরিফ আলভী, মাননীয়  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং মাননীয়  অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী মখদুম শাহ মাহমুদ কুরেশি পড়ে শোনান।
 তাদের বার্তায়, পাকিস্তানের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান পুনর্ব্যক্ত করেছেন যে, ভারতের অবৈধ অধিকৃত জম্মু ও কাশ্মীরের (আইআইওজেকে) জনগণের বিরুদ্ধে তার অবৈধ পদক্ষেপ এবং অপরাধের জন্য ভারতকে জবাবদিহি করতে হবে  অধিকৃত কাশ্মীরি জনগণ তাদের স্ব-সিদ্ধান্তের অধিকারের জন্য।
পররাষ্ট্রমন্ত্রী তার বার্তায় IIOJK- এর জনগণের সাথে একাত্মতা প্রকাশ করেন এবং কাশ্মীরের প্রতি পাকিস্তানের অবিচল প্রতিশ্রুতি এবং কাশ্মীরের জনগণের প্রতি তার অটল সমর্থনের পুর্নপ্রতিষ্ঠা করেন, যার অধীনে স্বাধীন ও নিরপেক্ষ গণভোটের মাধ্যমে প্রয়োগ করা হয়।  নিরাপত্তা পরিষদের প্রাসঙ্গিক রেজুলেশন অনুযায়ী জাতিসংঘের শুভেচ্ছা।
 তার ভিডিও বার্তায়, আজাদ জম্মু ও কাশ্মীরের রাষ্ট্রপতি সরদার মাসুদ খান আইআইওজেকে -র জনসংখ্যাতাত্ত্বিক কাঠামো পরিবর্তনের ভারতীয় পরিকল্পনার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং আইআইওজেকে -তে ভারতীয় পদক্ষেপের বিরুদ্ধে আওয়াজ তোলার জন্য বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান।
সৈয়দ ফয়েজ নকশবন্দী আহ্বায়ক, সর্বদলীয় হুরিয়াত সম্মেলন ভারতীয় দখলদার বাহিনী কর্তৃক কাশ্মীরিদের বিরুদ্ধে সংঘটিত চরম ও নিয়মতান্ত্রিক মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে সভাকে অবহিত করে।  সৈয়দ ফয়েজ নকশাববন্দি জানান যে, বড় ধরনের নিপীড়ন সত্ত্বেও, আইআইওজেকে -বাসিন্দারা নির্মম বিদেশী দখলদারির বিরুদ্ধে তাদের সংগ্রামে অবিচল রয়েছে।
 হাই কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী তার বক্তব্যে পাকিস্তানি নেতৃত্বের বার্তা পুনর্ব্যক্ত করেন এবং আইআইওজেকে -র জনগণের প্রতি পাকিস্তানের স্থায়ী সমর্থন এবং তাদের ন্যায়সঙ্গত সংগ্রামের কথা জানান।

LEAVE A REPLY