ভোলার শিবপুরে শিশু সুরক্ষা কমিটির সভা

0
548

স্টাফ রিপোর্টারঃ ভোলা নিউজ ২৪ ডটনেট : ভোলায় শিবপুর ইউনিয়ন ওর্য়াড (সিবিসিপিসি) শিশু সুরক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে শিবপুর ইউনিয়নের ২নং ওর্য়াডে জালাল মেম্বার বাড়িতে ইউনিসেফ এর সহযোগিতায় কোস্ট ট্রাস্ট আইইসিএম প্রকল্পের এর উদ্যেগে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় ওয়ার্ড সিবিসিপিসি কমিটির সদস্য কালু মিস্ত্রী এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- কোষ্ট ট্রাষ্ট আইইসিএম প্রকল্পের এডভোকেসি ও মিডিয়া অফিসার আদিল হোসেন তপু, ইউনিয়ন সম্মনয়কারী আনজুমানারা, সিবিসিপিসি কমিটির সদস্য আবু সুফিয়ান,হারুন,জাকির,ক্যালাম চৌকিদার সহ আরো অনেক। এসময় বক্তারা বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। বাংলাদেশ সরকার বাল্য বিবাহ নিষিদ্ধ করেছে। কিন্তু সরকারের নিষেধকে উপেক্ষা করে অনেক জায়গাতে বাল্য বিবাহ হচ্ছে । স্থানীয় জন প্রতিনিধিরা অনেক ক্ষেত্রে ব্যক্তি সার্থ চিন্তা করে এসমস্ত বিষয় গুলোকে এরিয়ে যাচ্ছে। তাই এক্ষেত্রে শিশু বিবাহ বন্ধে (সিবিসিপিসি) কমিটিকে এগিয়ে আসতে হবে।
পাশাপাশি ওর্য়াডে কোন বাল্য বিবাহ হলে তা প্রতিরোধে কাজ করতে হবে। প্রয়োজনে আইন প্রয়োগকারি সংস্থার সাহায্য নিতে হবে। এসময় বক্তরা ওর্য়াড পর্যায়ে কিশোর কিশোরী ক্লাবের কার্যক্রম তরান্বিত করার ও নিয়োমিত ক্লাব পরিদর্শন করার কথা বলেন।
এসময় বক্তারা বাল্য বিবাহ প্রতিরোধ ও ৪৫ দিনের মধ্যে শিশুর জন্ম-নিবন্ধন ও সকল নাগরিকের দ্রুত জন্ম নিবন্ধন নিশ্চিত করার আহবান জানান। তাহলে বাল্য বিবাহ রোধ করা সম্ভব হবে বলে বক্তরা আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY