ভোলায় মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষার শিক্ষার্থীর মাঝে বই বিতরণ

0
629
Jpeg

মোকাম্মেল হক মিলন ॥ মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, ইসলামিক ফাউন্ডেশন ভোলা জেলার ২০১৯ শিক্ষাবর্ষের বই উৎসব অনুষ্ঠানে গত ১লা জানুয়ারী হতে গতকাল পর্যন্ত ভোলার ৭ উপজেলায় ১০৬৩ টি শিক্ষা কেন্দ্রে একযোগে উৎযাপন করে ৩৭,৩৪৫জন শিক্ষার্থীর হাতে বই/পুস্তক বিতরণ করা হয়েছে। তম্মধ্যে ভোলা সদর উপজেলার ৪২০টি ১৩,৬০০জন শিক্ষার্থীর হাতে বই বিতরন করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের অন্যান্য কার্যক্রমের সাথে ভোলা জেলার সাত উপজেলায় ১৫টি দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসার কার্যক্রম অব্যহত আছে এবং ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় মডেল মসজিদ নির্মাণের কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে চলছে।

ভোলা পৌরসভার ০৬নং ওয়ার্ডে ফরাজি বাড়ি জামে মসজিদ কেন্দ্রে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন ভোলার উপ-পরিচালক আব্দুল কুদ্দুছ। বিশেষ অতিথি ছিলেন ফিল্ড অফিসার মোঃ মাছুম বিল্লাহ, ভোলা সদর উপজেলার ফিল্ড সুপারভাইজার মোহাম্মদ মনিরুল ইসলাম, মুঃ নুরুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্র শিক্ষক মোঃ মনজুরুল আলম। সভায় প্রধান অতিথিসহ বক্তাগণ ঝরে পড়া রোধসহ শিশু শিক্ষার্থীদের নিয়ে তৃনমূল পর্যায়ে ইসলামিক ফাউন্ডেশন এর উদ্দ্যোগে সারাদেশের ন্যায় ভোলা জেলার সাত উপজেলায় ৩৭,৩৪৫ জন শিক্ষার্থীদেরকে কেন্দ্রের শিক্ষকদের মাধ্যমে ইসলামিক শিক্ষা ও নৈতিকতা শিক্ষা প্রদান করে জাতীয় কল্যাণে কাজ করে যাচ্ছেন।

এ সময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামিক ফাউন্ডেশন কেন্দ্র শিক্ষকদের সম্মানী বৃদ্ধিসহ মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু রাখায় ইসলামিক ফাউন্ডেশন এর কর্মকর্তা-কর্মচারীসহ কেন্দ্র শিক্ষকগণ মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন। পাশা-পাশি সকল কেন্দ্র শিক্ষকগণকে কেন্দ্রের শ্রেণী কক্ষে সঠিক ভাবে পাঠদান করার জন্য অনুরোধ জানান।

মউশিক প্রকল্পের কার্যক্রমে জেলার শিশু-কিশোর ও অভিভাবক এবং জনগণের মধ্যে ব্যপক সাড়া যুগিয়েছে। মউশিক প্রকল্প স্থাপন ও দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠা এবং ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের কার্যক্রমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দেশ বাসি চিরকৃতজ্ঞ।

LEAVE A REPLY