রো‌হিঙ্গা ইস্যু‌তে সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ : ফখরুল

0
459

ভোলা নিউজ ২৪ ডটনেট : রোহিঙ্গা ইস্যুতে দ্বিধান্বিত ও বিলম্বিত প্রতিক্রিয়ার কারণে বাংলাদেশ সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ হয়েছে বলে মনে করেন বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার রাজধানীর একটি হোটেলে বিএনপি আয়োজিত গোলটেবিল বৈঠকে সরকারের সমালোচনা করে এই মন্তব্য করেন মির্জা ফখরুল। ‘জেনোসাইড ইন মিয়ানমার অ্যান্ড দ্য রোল অব বাংলাদেশ’ শিরোনামে এ বৈঠকের আয়োজন করা হয়।

বিএনপির এই নেতা বলেন, ‘এটি জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ। এই মানবিক বিপর্যয়ের জন্য মিয়ানমার সরকার দায়ী। তারা রোহিঙ্গা জাতিগোষ্ঠীকে নির্মূল করতে বদ্ধ পরিকর। ইতিমধ্যেই আন্তর্জাতিক গণআদালত মিয়ানমার সেনাপ্রধান ও অং সাং সু চিকে অভিযুক্ত করেছেন।’

গোলটে‌বিল বৈঠ‌কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল রোহিঙ্গা সংকটকে বৈশ্বিক রাজনৈতিক সমস্যা উল্লেখ করে সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেই তা সমাধানে সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, রোহিঙ্গা সংকট ক্রমেই বাড়ছে। এই সংকট সমাধানে বাংলাদেশ ও মিয়ানমার উভয় সরকার ও আন্তর্জাতিক ফোরামের ওপর চাপ সৃষ্টি করতে প্রধান রাজনৈতিক দল হিসেবে বিএনপিকে বিভিন্ন কর্মসূচি দেওয়ার আহ্বান জানান তিনি।

বৈঠ‌কে বিএন‌পির জ্যেষ্ঠ নেতারা ছাড়াও ১২টি দে‌শের কূট‌নীতিকসহ দেশের বু‌দ্ধিজীবীরা উপ‌স্থিত ছি‌লেন।

LEAVE A REPLY