ভোলায় বিভাগীয় কমিশনার এর সাথে মতবিনিময় সভা

0
301

আদিল হোসেন তপু।।বরিশাল বিভাগের নবাগত বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী ভোলার বীর মুক্তিযোদ্ধা,রাজনৈতিক নেতৃবৃন্দ,সুধীজন,সরকারি কর্মকর্তা ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন।

ভোলা জেলা প্রশাসন এর আয়োজনে বৃহস্পতিবার (৮ আগষ্ট) জেলা প্রশাসক মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক এর সভাপত্বিতে সভায় প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, সারা বাংলাদেশ এখন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ উন্নয়নের কর্মযজ্ঞ শুরু হয়েছে। তাই এখন  থেকে প্রধান মন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রতিটি উপজেলাকে মাস্টার প্লান করে গড়ে তুলতে হবে। নির্ধারন করে দিতে হবে কোথায় হবে রাস্তা ,কোথায় আবাসিক এলাকা,বাড়ীঘর ,মার্কেট,শিক্ষা প্রতিষ্ঠান  সকল ভবন । নতুন করে কোন জমী অধিগ্রহন করা যাবেনা ।

এসময় তিনি আরো বলেন, কৃষি আমাদের অর্থনৈতিক প্রান। অথচ প্রতিবছর কোন না কোন ভাবে কৃষি জমি নষ্ট হয়ে যাচ্ছে। তাই যততত্র বাড়ী ঘর নিমার্ন করে  ইন্ডাস্ট্রি করে কৃষি জমী নষ্ট করে চলবে না। কৃষি জমী নষ্ট করার একটা প্রবনতা তৈরি হয়েছে সবার মাঝে। এটা বন্ধ করতে হবে। এর জন্য সবাইকে সজাগ থাকতে হবে।তিনি বলেন,বর্তমানে ডেঙ্গু রোগাক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। যত্রতত্র ময়লা ফেলা চলবেনা। নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে। সবাইকে যার যার বাড়ী, অফিস, আদালত নিজ নিজ উদ্যোগে পরিষ্কার রাখার রাখুন। এছাড়াও  কোন ধরনের গুজবে কান না দেওয়ার আহবান জানায় তিনি। তিনি আরো বলেন,বর্তমানে সামাজিক অবক্ষয় বেড়েই চলছে। পারিবারিক বন্ধন আরো দৃঢ় করতে হবে। সন্তান কোথায় যায় কার সাথে মিশে সেদিকে খেয়াল রাখতে  হবে। শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতাল গুলো এখন পুরোই বানিজ্যিক হয়ে গেছে। এ থেকে আমাদের বের হয়ে আসতে হবে। সাধারন রোগীরা ও শিক্ষার্থী যেন হয়রানির স্বীকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি  বলেন, ভোলা একটি সম্ভাবনাময়ী জেলা। এই জেলার গ্যাস ও বিদ্যুত রয়েছে। এগুলো কাজে লাগিয়ে সরকার এই জেলাকে নিয়ে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করেছে। এগুলো বাস্তবায়ন হলে ভোলা একটি বানিজ্যিক জেলায় রুপান্তর হবে বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার,সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার,কোস্ট গার্ড কমান্ডার মো: মাহাবুবুর রহমান,স্থানীয় সরকার উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান, ভোলা পৌর মেয়র মো: মনিরুজ্জামান, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: সেলিম রেজা  সহ মুক্তিযোদ্ধা,রাজনৈতিক নেতৃবৃন্দ,সুধীজন,সরকারি কর্মকর্তা ও সাংবাদিকদ বৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY