ভোলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

0
278

ইমতিয়াজুর রহমান।। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৮৯তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইসরাফীল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মমিন টুলু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রক্তন অধ্যক্ষ প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ, উপাধক্ষ্য প্রফেসর হেমায়েত উদ্দিন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. এনায়েত উল্যাহ, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. হুমায়ুন কবীর,প্রেস ক্লাব সম্পাদক অমিতাভ রায় অপু প্রমূখ।

এছাড়াও শিক্ষক পরিষদের প্রায় সকল শিক্ষক শিক্ষিকা  ও কলেজের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাঙালি জাতির ইতিহাসে অন্যতম মহিয়সী। শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন আদর্শ স্ত্রী ও স্নেহময়ী মা। পাশাপাশি তিনি ছিলেন বাঙালি জাতির অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন যোগ্য ও বিশ্বস্ত সহচর। দেশের স্বাধীনতার জন্য তিনি জাতির পিতার সঙ্গে একই স্বপ্ন দেখতেন।জাতির প্রতিটি আন্দোলন-সংগ্রামে এই মহিয়সী বঙ্গবন্ধুর পাশে থেকে তাঁকে পরামর্শ ও সহযোগিতা দিয়েছেন। আমাদের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে তাঁর অবদান চিরভাস্বর হয়ে থাকবে।

আলোচনা সভায় “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবঃ বাংলাদেশর ইতিহাস, ঐতিহ্য ও গৌরবের এক সাহসী যোদ্ধা” এই শিরোনামে একটি প্রবন্ধ রচনা করা হয়। প্রবন্ধটির রচয়িতা ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ এর ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগ এর প্রভাষক মোঃ ইকবাল হোসাইন।

LEAVE A REPLY