ভোলায় বন্যার্তদের পাশে “নিজের বলার মতো একটা গল্প”

0
58

এম শরীফ আহমেদ ।।বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী  বিতরণ করেছে ভোলা জেলা “নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশন। মঙ্গলবার(০১সেপ্টেম্বর) ভোলা সদর উপজেলার  পূর্ব ইলিশার মুরাদসফিউল্লাহ এলাকায় এবং বোরহানউদ্দিনের হাকিমুদ্দিন এলাকায়  এ ত্রান বিতরণ করেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

এ প্রকল্পে প্রায় ১শ পরিবারকে সহযোগীতা করা হয়। প্রতিটি প্যাকেজে ছিলো- চাল,ডাল, তৈল, আলু,পিয়াজ,চিড়া,মুড়ি,লবণসহ অন্যান্য পণ্য।

জানা যায়,গত বৃহস্পতিবার (২০আগস্ট) প্রবল জোয়ারের পানির চাপে ভোলায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক হাজার মানুষ। পানি ঢুকে তলিয়ে গেছে  পুকুর, ফসলি জমি, মাছের ঘেরসহ বিভিন্ন স্থাপনা।জোয়ারের পানিতে ভেসে গেছে অনেকের বসতঘর। পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ।এদিকে পানি নেমে গেলেও এখনও কাটেনি মানুষের দূর্ভোগ।

“নিজের বলার মতো একটা গল্পের” স্বেচ্ছাসেবীরা বলেন,মূলত আমাদের এই সংগঠনটি উদ্যোক্তা তৈরীর সংগঠন। আমরা  অন্যান্য কার্যক্রমের পাশাপাশি সব সময় নানা রকম সামাজিক কাজ করে থাকি। আশা করি সামনে আরও ভালো ভালো কাজ করতে পারবো।

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন,”নিজের বলার মতো একটা গল্পের” মডারেটর ও কোর ভলান্টিয়ার রুহুল আমিন, ভোলা জেলা ডিস্ট্রক্ট এম্বাসেডর এমদাদ হোসেন ও এম শরীফ আহমেদ প্রমুখ। এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল জেলার ক্যাম্পাস এম্বাসেডর এস এম সরোয়ার,ভোলা জেলার সদস্য সুমন মুহাম্মদ,  জাবের আহমাদ মানিক, মোঃ ইসরাফিল প্রমূখ।

উল্লেখ্য, “নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেন সফল উদ্যোক্তা ও অপটিম্যাক্স কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল বাহার জাহিদ। সংগঠনটি গত প্রায় ৩বছরে ৩হাজারের অধিক উদ্যোক্তা তৈরী করেন।দেশের ৬৪জেলায় এবং ৫০টি দেশে বিরতিহীন অনলাইনে কার্যক্রমের পাশাপাশি তারা নিরলসভাবে নানারকম সামাজিক কার্যক্রম করে যাচ্ছেন।

LEAVE A REPLY