ভোলায় জমে উঠেছে শারদীয় দূ্র্গা উৎসব নবমী

0
872

রাকিব উদ্দিন অমি,ভোলা নিউজ ২৪ ডটনেট : উঠেছে ভোলার পূজোর মন্ডপ গুলো।এবার ভোলা জেলার মোট ১০২ টি মন্ডপ তার মদ্ধ্যে ২৫ টি ভোলা সদরে।প্রতিদিন আসছে বিভিন্ন থানা থেকে দর্শনার্থী।  অষ্টমিতে বৃস্টির কারনে মন্ডপ গুলো ছিল  ফাঁকা ।

আজ বৃস্টি না থাকায় মন্ডপ গুলোয় ভির ছিল প্রচুর।প্রতিটি মন্ডপে দর্শনার্থীরর উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।প্রতিটি মন্ডপে ছিল বিভিন্ন রং বেরং এর আলোকসয্যা,সাউন্ড সিস্টেম ডিজে গান।বেশ কয়েকটি মন্ডপে জাদু ও সাংস্কৃতিক অনুষ্ঠান ব্যাবস্থা করে পূজো কমিটি।এগুলো তারা দূর থেকে আশা বিভিন্ন থানার দর্শনার্থীদের দৃস্টি আকর্ষন এর জন্য এসব বিনোদনের ব্যাবস্থা রাখা হয় বলে জানান পূজো কমিটি।

সতদল বিকাশ খেলার মাঠ সংলগ্ন ওজিত গুহের পূজো মন্ডপে ঘুরতে আশা “শিপলু বলেন” প্রতি বছরের থেক এবার ও ভিন্ন প্রতিমা লাইটিং সাউন্ড দেখলাম বেশ ভালো করেছে এরা।

মিহি লাল সাহা পূজো মন্ডপে “অসিম আচা্র্য্য” বলেন আমি অনেক গুলো মন্ডপে ঘুরলাম এটা সব থেকে বড় ও ভালো মনে হলো।এদের লাইটিং বেশ সুন্দর প্রতিমা ডিজাইন সবার থেকে একটু ভিন্ন।ভিন্নতা কি জানতে চাইলে তিনি বলেন,বাংলাদেশের সামাজিক পরিস্থিতির উপরে প্রতিমাটি তৈরি হয়েছে যেমন লক্ষি ধান ছিটাচ্ছে।

লালমোহন থেকে আশা ” পুস্পা রানি” বলেন আমাদের এলাকা থেকে সুন্দর ভোলায় পূজো তাই এখানে এসেছি।চরফ্যাশন  থেক আসা রিয়া সাহা বলেন দূর থেকে আসি সুধু পূজো উপভোগ করতে। দৌলত খান থেকে আসা অপু বলেন ভোলায় পূজো বড় হয় তাই প্রতি বছর এখানে দেখতে আসি।

পাচতহবিল পূজোর সাধারন সম্পাদক সাওন দেবনাথ বলেন গাডিনিয়ার মালিক মিন্টু দেবনাথ মৃত্যুতে সকল অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছে তারপরেও আমরা পূজো জাঁকজমক ভাবে করার চেষ্টা করেছি।

পূজো দেখতে আসেন ভোলা জেলা ডিসি মোহাং সেলিম উদ্দিন তিনি বলেন অনেক মন্ডপ ঘুরে দেখলাম ভোলায় সবথেকে বড় লাইটিং মিহি লাল সাহা পূজো মন্ডপে মনএ হলো।

একই সাথে পূজো দেখতে আসেন পুলিশ সুপার মোক্তার হোসেন, তিনি বলেন প্রতিদিন হাজারো দর্শনার্থীদের ভোলার বিভিন্ন জেলা থেকে এসে ভিড় জমায় মন্ডপ গুলতে।প্রতিটি মন্ডপে লাইটিং, সাউন্ড সিস্টাম,যাদু, সাংস্কৃতিক অনুষ্ঠান ব্যাবস্থা করেছে বেশ জাঁকজমক ভাবেই হচ্ছে পূজো।আমাদের পুলিশ প্রশাসন কাজ করছে, সাদা পোশাকে ডিবি আছে।

সদর পূজা উৎযাপন পরিষদ এর সাধারন সম্পাদক জয় চন্দ্র দে বলেন, সদরে ২৫ টি পূজো মন্ডপের মদ্ধ্যে ব্যায়বহুল ২টি হলো ওজিত গুহের পূজো মন্ডপে ও মিহি লাল সাহা পূজো মন্ডপ দুটিতেই প্রাই দশ লক্ষ্য টাকা করে লাইটিং খরচ হয়েছে বলে তার ধারনা।তিনি বলেন মা আসছে নৌকায় যাবে ঘোড়ায়।দশমির দিন সকাল ১০ টায় এই দুই মন্ডপ থেকে র‍্যালি বের হবে।রাতে প্রতিমা কে বিসর্জন দেওয়া হবে।

LEAVE A REPLY