ভোলায় প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষন শুরু

0
279

স্টাফ রিপোর্টার ।। দুযোর্গ ও দুর্ঘটনা পরবর্তী প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান এর সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ভোলা স্কুল ভিত্তিক ২ দিন ব্যাপী প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষন শুরু হয়েছে।
বুধবার (৩১ জুলাই) সহ শিক্ষা কার্যক্রমের আওতায় ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিট এই প্রশিক্ষনের আয়োজন করে থাকেন। সকালে প্রশিক্ষনের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন করেন টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মহিউদ্দিন। এসময় উপস্থিত ছিলেন যুব প্রধান ও ইযুথ কমিশন মেম্বার আদিল হোসেন, প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন,বন্ধুত্ব বিভাগের প্রধান বেনজির ইসলাম ভাবনা,প্রশিক্ষন বিভাগের উপ-প্রধান খাদিজা মিম প্রমুখ।
এসময় বক্তরা বলেন, পৃথিবীব্যাপী দুর্যোগ-দুর্ঘটনাজনিত কারনে আহত ও অসুস্থ মানুষের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই হিসাবে ডাক্তার বা সেবাদান কারী প্রশিক্ষিত লোক বৃদ্ধি পাচ্ছেনা। তাই প্রশিক্ষনের মাধ্যমে  শিক্ষার্থীদের  জ্ঞান,দক্ষতা ও আচরনগত পরিবর্তন ঘটবে। আর প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষনার্থীদের সবাদানের দক্ষতা বাড়াবে ও আচরনের বিকাশে সহায়তা করবে বলে জানান।  প্রশিক্ষনে-রেড ক্রিসেন্ট এর জন্ম ইতিহাস,শক,ফিট,মূচ্ছা,রক্ত ক্ষরন, অজ্ঞান হওয়া সহ নানা বিষয় প্রশিক্ষন প্রদান করা হয়। আগামী কাল প্রশিক্ষন শেষ হবে।

LEAVE A REPLY