ভোলায় পেঁয়াজের ঝাজ কমিয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত

0
598

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ২৪ডটনেট।।     ভোলায় পেঁয়াজের বাজারে অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা, ২ জনের জেল ও ৩ আড়তকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (৬ অক্টোবর) দুপুরে সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযোগ ছিল গত কয়েক দিন ধরে ভোলার পাইকারি পেয়াজ বাজারে কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকা দরে বিক্রির করা হচ্ছিল তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরই পাল্টে যায় চিত্র। ভ্রাম্যমাণ আদালত দেখা মাত্রই আড়ৎদাররা ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করে।

এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করার অপরাধে চকবাজারের মেসার্স রানা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কেদারী মোহন সাহা স্টোরের একজনকে এক মাসের সশ্রম কারাদণ্ড, পেয়াজ মজুদ করার অপরাধে ইকবাল হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিনটি আড়তকে সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট।

অভিযান পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন জানান, অতিরিক্ত পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে ভোলা জেলায় এই চলমান অভিযান অব্যাহত থাকবে। আজ ভোলার কাঁচাবাজার নতুন বাজার এলাকাসহ ভ্রাম্যমাণ আদালত পেয়াজপট্টির ৮ থেকে ১০টি আড়তে এ অভিযান চালায়।

LEAVE A REPLY