বিনা জামানতে বিদ্যুৎ সংযোগ পেয়ে  আনন্দে আত্মহারা প্রধানমন্ত্রীর উপহার পাওয়া গৃহহীনরা

0
9
ভোলা নিউজ২৪ডটকম।। ভোলা সদর উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর তরফ থেকে গৃহ উপহার পাওয়া  ১৮৮ পরিবারে বিনা জামানতে পৌছে যাচ্ছে বিদ্যুৎ সংযোগ।  পল্লী বিদ্যুৎ সমিতি, পরানগঞ্জ সাব জোন এর অধীনে ১০ ইউনিয়নের ইউনিয়নের ১৮৮ টি পরিবারে পর্যায়ক্রমে পৌছে যাচ্ছে বিদ্যুৎ সংযোগ।
মাত্র ৫০ টাকা সদস্য ফি প্রদান করে বিনা জামানতে আলোকিত হবে ১৮৮ টি পরিবার। পরিবারগুলোকে বিদ্যুৎ এর জন্য জন্য খরচ করতে হচ্ছে মাত্র ৫০ টাকা । যা সদস্য ফি।
বুধবার (১০ মার্চ) সকালে সরজমিনে পরিদর্শন করে দেখা যায় পরানগঞ্জ সাব জোনের আলোর ফেরিআওলা কর্মসূচির মাধ্যমে পশ্চিম ইলিশা ইউনিয়নের দক্ষিন চর আনন্দ এলাকায় ২৬টি নির্মিত ঘরে ওয়্যারিং পরিদর্শক মোঃরাজু আহম্মেদ এর নেতৃত্বে লাইন টেকনেশিয়ান কামরুল হাসান  বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন।
এতোদিন ঘরগুলোতে বসবাসরত ভূমিহীন পরিবারগুলো বিদ্যুৎহীন ভাবে কেরোসিনের প্রদীপ জ্বালিয়ে রাত কাটালেও আজ থেকে তারা বিদ্যুৎ এর আলোতে আলোকিত হবে।
মানিক মিয়া নামের ৭৫ উর্ধ্ব এক বৃদ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন শেখের বেটি আমাগোরে ঘর দিছে এখন কারেন্টও দিতাছে। আল্লাহ যেন তাকে আরো বেশি হায়াত দান করেন এবং সব সময় সুস্থ্য রাখেন।
লাইজু বেগম (২৯) বলেন,এখন থেকে লাইটের আলোতে মাইয়াডা লেখাপড়া করতে পারবো। আর করোসিনের জন্য টাকা খরচ করতে হবে না।
সালমা বেগম (২৬) প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতি বেলা নামাজ পড়ে শেখ হাসিনার জন্য দোয়া করেন তারা।
পল্লী বিদ্যুৎ সমিতি,পরানগঞ্জ সাব জোন এর এজিএম মো: মিজানুর রহমান জানান, আলোর ফেরিআওলা কর্মসূচীর মাধ্যমে পরানগঞ্জ সাব জোন এর অধীনে ভোলা সদর উপজেলার ১০টি ইউনিয়ে ১৮৮ টি পরিবার বিনা জামানাতে এই বিদ্যুৎ সংযোগ পাবেন যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকে তাদের জন্য আরেকটি উপহার। তার বিদ্যুৎ এর আলোতে প্রত্যাহিক কাজকর্ম করতে পারবে। তিনি আরো জানান বিদ্যুৎ সংযোগ পেতে এখন আর ভোগান্তি পোহাতে হয় না যে কেউ ফরম পূরন করলে সরকারি ফি জমা দিলেই আমরা বিদ্যুৎ সংযোগ প্রদান করে থাকি। তাই সকল বিদ্যুৎ সুবিধার আওতার বাহিরে থাকা মানুষদের আহবান জানাই অফিসে আসুন আমাদের সাথে কথা বলুন এবং বিদ্যুৎ সংযোগ নিন।

LEAVE A REPLY