ভোলায় এক মাসে ডেঙ্গু আক্রান্ত ৪৩০||ভোলা নিউজ২৪ডটনেট

0
361

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ২৪ডটনেট।।ভোলায় গত এক মাসে ডেঙ্গু আত্রান্ত হয়েছে ৪৩০ জন। দিন দিন যেন ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলছে। জেলার বিভিন্ন হাসপাতালে প্রতিদিন গড়ে ১০/১২ করে রোগী ভর্তি হচ্ছে। বর্তমানে জেলার ২টি হাসপাতালে ২০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। সোমবার (২ সেপ্টম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত নতুন করে আরো ৭ জন রোগী ভর্তি হয়েছে। হঠাৎ করেই ডেঙ্গুর আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তিত হয়ে পড়েছেন মানুষ। এদিকে, ডেঙ্গু আক্রান্তদের মধ্যে বেশীরভাগ স্থানীয় রোগী বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।


স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্যে জানা গেছে, গত একমাসে জেলায় এ পর্যন্ত ৪৩০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ৯২ জনকে ঢাকায় রেফার করা হয়েছে এবং বাকিরা স্থানয়ি হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে।
বর্তমানে জেলায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছে ৩০ জন। যাদের মধ্যে সদর হাসপাতালে ১৮ জন, চরফ্যাশনে ২ চিকিৎসাধীন রয়েছে।  নতুন করে আরো ৭ জন রোগী ভর্তি হয়েছেন।
ভোলার সিভিল সার্জন ডাঃ রথীন্দ্র নাথ মজুমদার জানান, ভোলা সদর হাসপাতাল সহ সকল উপজেলা হাসপাতালে ডোঙ্গু রোগীর চিকিৎসা কার্যক্রম চলছে। ডেঙ্গু রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।
তিনি বলেন, ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকা থেকে আগত অর্ধেক হলেও বাকিরা স্থানীয়। স্থানীয়ভাবে কিছুটা ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। ডেঙ্গু সনাক্তকরন এন্টিজেন্ট ডিভাইস ও ওষুধ সরবরাহ রয়েছে সকল হাসপাতালে।
এদিকে ডেঙ্গু মোকাবেলায় জেলা, উপজেলা পৌরসভার ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে পরিস্কার পরিচ্চন্নতা অভিযান অব্যাহত রয়েছে। স্বাস্থ্য বিভাগের ৬ শতাধিক কর্মী কাজ করছে। গ্রাম গঞ্জসহ গুরুপ্তপূর্ন এলাকায় স্বাস্থ্যশিক্ষা প্রশিক্ষন ছাড়াও সচেতনতা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এছাড়াও পৌর এলাকাসহ বিভিন্ন এলাকায় মশন নিধন অভিযান চলছে।


হঠাৎ করেই জেলায় ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় আতংকিত হয়ে পড়েছেন মানুষ। জ্বরে আক্রান্ত হলেই ডেঙ্গু পরীক্ষা করতে তারা ছুটছেন হাসপাতাল, ক্লিনিক ও বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে। ওই সব প্রতিষ্ঠানে রোগীদের ভীড় লক্ষ্য করা গেছে।

LEAVE A REPLY