ভোলায় নিষিদ্ধ জোনে মাছ ধরার অপরাধে ৩৩ জেলে আটক

0
366

রাকিব উদ্দিন অমি,ভোলা নিউজ ২৪ ডটনেট ।। ভোলার মেঘনা নদীর নিষিদ্ধ এলাকায় মাছ ধরার অপরাধে জাল,মাছসহ অন্তত ৩৩জেলেকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। প্রত্যেককে জেল দিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার সকালে তাদেরকে মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাছ ধরারত অবস্থায় আটক করা হয়েছে বলে জানান কোস্টগার্ড।

নিয়মিত অভিযানের অংশ হিসেবে ভোলার কোস্টগার্ড সদস্যরা মেঘনা নদীতে অভিযান চালায়। এসময় ভোলার ইলিশা,ভোলার খাল, মাঝের চরসহ মেঘনা নদীর বিভিন্ন স্থান থেকে জাল,মাছসহ কোস্টগার্ড সদস্যরা ৩৩জন জেলেকে মাছ ধরারত অবস্থায় আটক করে।

পরে তাদেরকে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মোবাইল কোর্ট এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ কামাল হোসেন প্রত্যেককে একবছর করে জেল প্রদান করেন। এর আগেই আটক করা জেলেদেও পরিবার,সন্তানসহ সকলেই ছুটে আসেন উপজেলা পরিষদ চত্তরে। তাদেরকে সাজা দেয়ার পর গাড়ীতে তুলে জেলে নিয়ে যাওয়ার সময় স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন।

এসব অসহায়দেও দাবী,সরকার তাদেও কোন বিকল্প ব্যবস্থা না করেই মাছ ধরতে দিচ্ছে না। তারা কি ভাবে সংসার চালাবে। সরকারী ভাবে চাউল দেয়ার ব্যবস্থা করা হলেও তা সকলে পাচ্ছে না।

এদিকে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মোবাইল কোর্ট এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ কামাল হোসেন বলেন,নিষিদ্ধ এলাকায় মাছ ধরার অপরাধে কোস্টগার্ড সদস্যরা ৩৩জন জেলেকে আটক করেছে। তাদের প্রত্যেককে একবছর করে জেল প্রদান করেন|

LEAVE A REPLY