ভোলায় আইল্যান্ড সিকিউরিটিজ লি: এর ‘ডিজিটাল বুথ’ উদ্বোধন

0
66

আদিল হোসেন তপু ।। ব্রেকারেজ হাউসের শাখা হিসেবে ভোলায় প্রথমবারের মতো আইল্যান্ড সিকিউরিটিজ লি: এর ‘ডিজিটাল বুথ’ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) সন্ধ্যায় ভোলার একটি চাইনিজ রেস্টুরেন্টে ‘ডিজিটাল বুথ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম স্টকএক্সচেঞ্জের পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ। দুবাইয়ের পর এবার দেশের অভ্যন্তরে ডিজিটাল বুথ খুলে নতুন ইতিহাস সৃষ্টি করেছে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) মাধ্যমে দেশের অভ্যন্তরে বরিশাল বিভাগের ভোলা জেলায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে ভোলায় ডিজিটাল বুথ চালু করেছে প্রতিষ্ঠানটি। দেশের শেয়ারবাজারের পরিধি বাড়াতে জেলা পর্যায়ে প্রথমবারের মতো খোলা হয়েছে ডিজিটাল বুথ। এর মাধ্যমে স্থানীয়, প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের শেয়ারবাজারে বিনিয়োগে আগ্রহ দেখাবে। পাশাপাশি ক্যাপিটেল মার্কেট সম্পর্কে তৃর্নমূলের মানুষ জানবে ও বিনিয়োগ করতে উৎসাহিত হবে বলে জানান বক্তারা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো: ওমর ফারুক। অনুষ্ঠানে বিভিন্ন ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম এরিয়ার আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এর সিনিয়র ম্যানেজার আবু সাঈদ, সেগুন বাগিচা ব্র্যাঞ্চের ইনচার্জ মো: নিয়াজ উদ্দিন, মাইজদির শাখা প্রধান মো: আনায়ুর ইসলাম। সিনিয়র এক্সিকিউটিভ ফরিদুর রহমান, সাইফুল ইসলাম, বিজনেস প্রশাসন আবদুল্লাহ আল মামুন, ভোলা ডিজিটাল বুথ এর ইনচার্জ জসিম উদ্দিন আহমেদ প্রমুখ। আজ সকালে ভোলার চকবাজারে আনুষ্ঠানিকভাবে আইল্যান্ড সিকিউরিটিজ লি: ‘ডিজিটাল বুথ’ এর শাখা কার্যক্রমের উদ্বোধন করা হবে।

LEAVE A REPLY