ভোলার বাপ্তায় জোরপূর্বক জমি দখলের চেষ্টাঃ হামলায় আহত-১০

0
139

স্টাফ রিপোর্টার: ভোলার বাপ্তা ইউনিয়নে জোরপূর্বক জমি দখল করে ঘর উত্তোলনের চেষ্টা করেছে ভূমিদস্যুরা। এসময় ভূমিদস্যু বাচ্চু ও দুলালের নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ২০/৩০ জনের একটি বাহিনী আবুল কাশেম গংদের জমিতে প্রবেশ করে অর্ধশতাধিক গাছ-গাছরা কেটে ফেলে। বাধা দিতে আসলে ভূমিদস্যুদের এলোপাতাড়ি হামলায় ১০জন আহত হয়। এদের মধ্যে ৩ জনকে গুরুতর আহত অবস্থায় ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। গত মঙ্গলবার (১৬ জুন) ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মীরের পুল সংলগ্ন হাজী বাড়িতে এ ঘটনা ঘটে।
আহতদের সূত্রে জানা গেছে, সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মীরের পুল সংলগ্ন হাজী বাড়ির আবুল কাশেম, সিরাজুল ইসলাম, মহিউদ্দিন গংদের সাথে একই বাড়ির বাচ্চু, দুলাল গংদের সাথে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলছিলো। এ নিয়ে দুই গ্রুপের সাথে বেশ কয়েকবার মারামারির ঘটনা ঘটে। বিরোধ নিষ্পত্তির জন্য একাধিকবার সালিশী বৈঠকে মীমাংসার চেষ্টা করেও ব্যর্থ হয় সালিশদাররা। গত মঙ্গলবার (১৬ জুন) ভূমিদস্যু বাচ্চু, দুলাল গংদের নেতৃত্বে ২০/৩০জনের একটি লাঠিয়াল বাহিনী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিরোধপূর্ণ জমিতে প্রবেশ করে। এসময় ভূমিদস্যুরা ঘর উত্তোলন করার জন্য আবুল কাশেম মাস্টার গংদের অর্ধশতাধিক গাছ কেটে ফেলে।গাছ কাটায় বাধা দিতে আসলে আলম, রুবি, বাবুলসহ ১০জনকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে জখম করে ভূমিদস্যরা। হামলার হাত থেকে বাঁচতে আঃ কাসেম গংরা থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলায় গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
আবুল কাশেম মাস্টার বলেন, ভূমিদস্যু বাচ্চু, দুলাল গংরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জোরপূর্বক আমাদের জমিতে প্রবেশ করে ঘর উত্তোলনের জন্য গাছ কাটা শুরু করে। গাছ কাটায় বাধা দিলে আমাদের ১০জনকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে জখম করে ভূমিদস্যু বাচ্চু বাহিনী। থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।
এ ব্যাপারে অভিযুক্ত বাচ্চু ও দুলাল গংদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি।
এ ব্যাপারে ভোলা সদর থানার ওসি এনায়েত হোসেন বলেন, বাপ্তা ইউনিয়নের হাজী বাড়িতে জমিজমা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পর্যন্ত এ ব্যাপারে কেউ মামলা করেনি।

LEAVE A REPLY