ভোলায় বিএনপির কর্মসূচির আগে হামলা

0
8

ভোলা নিউজ ২৪ ডটকম।। ভোলায় বিএনপি নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ-যুবলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এতে অন্তত ২৫ জন আহত হয়েছেন।অভিযোগ করেন কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন।

গত শনিবার (৮ এপ্রিল) বিকেল ৩টার দিকে ভোলা শহরের নতুন বাজার সংলগ্ন জেলা বিএনপির সদস্য সচিবের অফিসে সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন।

নয়ন জানান, সারাদেশের মতো ভোলার মনপুরা উপজেলায় ১০ দফা বাস্তবায়নের দাবিতে অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়। ওই কর্মসূচি তার নেতৃত্বে হওয়ার কথা ছিল। কিন্তু কর্মসূচি শুরু হওয়ার আগেই মনপুরা উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা লাঠি ও রড দিয়ে তাদের উপর হামলা চালান। এতে তাদের প্রায় ২০ নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি দোষীদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

উপজেলা বিএনপির সহ-সভাপতি সেলিম মোল্লা জানান, শনিবার সকাল ১০টার দিকে মনপুরায় বিএনপির অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করতে আসা কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ-সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম নয়নসহ নেতাকর্মীরা উপজেলা বিএনপির অফিসের সামনে কেন্দ্রীয় কর্মসূচি পালনের প্রস্তুতি নেন। এই সময় যুবলীগ-ছাত্রীগের নেতাকর্মীরা লাঠিসোঠা নিয়ে তাদের উপর হামলা চালায়। পরে কেন্দ্রীয় নেতা নুরুল ইসলাম নয়ন চলে যাওয়ার পথে ফের হামলা চালিয়ে ২০ নেতাকর্মীকে আহত করে।

তবে মনপুরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেলিনা আক্তার চৌধুরী বিএনপির অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপির কোনো কর্মসূচি ছিল এটাই আমরা জানি না। হামলার বিষয়েও আমি কিছু জানি না। আমি শান্তি সমাবেশ নিয়ে ব্যস্ত ছিলেন।

মনপুরা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সাইদ বলেন, মনপুরা উপজেলার হাজিরহাট বাজারে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি কর্মসূচির ডাক দিয়েছিল। দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। দুই পক্ষের কথা কাটাকাটির মধ্যে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। তবে বড় ধরনের সহিংসতা-সংঘাত থেকে বাঁচতে তারা নুরুল ইসলামকে নিরাপদে পার করে দিয়েছেন। নুরুল ইসলাম যাওয়ার পর পরিস্থিতি শান্ত হয়েছে।

LEAVE A REPLY