নিয়মিত কোর্ট চালুর দাবীতে ভোলায় আইনজীবীদের মানববন্ধন

0
147
Exif_JPEG_420

ভোলা নিউজ২৪ডটকম॥
বিচার প্রার্থী জনগনের ভোগান্তি লাগবে স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত কোর্ট চালুর দাবীতে ভোলার আইনজীবীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ জুলাই) সকাল ১০টায় ভোলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন, এডভোকেট ড. আমিরুল ইসলাম বাছেত, এডভোকেট মোঃ ইউনুছ, এডভোকেট বশির উল্লাহ বাচ্চু, এডভোকেট মাহামুদ হাসান লিটন, এডভোকেট গোলাম ফারুক, এডভোকেট মাহাবুব আলম, এডভোকেট সাহাদাত হোসেন শাহিন, এডভোকেট মনিরুল ইসলাম, এডভোকেট আদিল মাহমুদ রুম্মান প্রমুখ। এসময় অন্যান্য আইনজীবীরাও উপস্থিত ছিলেন।
মাববন্ধনে বক্তারা বলেন, করোনা মহামারীর কারণে সারা বিশ্বের মানুষই আজ ক্ষতিগ্রস্থ। আমাদের দেশেও সব শ্রেণী পেশার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা এবং অর্থনৈতিক কর্মকান্ড সচল রাখতে অধিকাংশ ক্ষেত্রেই বিধি নিষেধ শিথিল করেছেন। কিন্তু বিচারাঙ্গনে এখনও কঠোর নিয়ন্ত্রণের ফলে নিয়মিত কোর্ট চালু না থাকায় সাধারন বিচার প্রার্থী মানুষ ন্যায় বিচার বঞ্চিত হচ্ছে। দেশ কবে করোনা ভাইরাস মুক্ত হবে, তার কোন নিশ্চয়তা নেই। সরকার মানুষের জীবন যাত্রা স্বাভাবিক করার জন্য অধিকাংশ ক্ষেত্রেই স্বাস্থ্য বিধি মেনে কার্যক্রম পরিচালনা সুযোগ দিয়েছে। আমরা চাই বিচারাঙ্গনেও স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিকভাবে কাজ করতে। গত ৪ মাস দেশের ৬০ হাজার আইনজীবী কর্মহীন অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। মাত্র ১ ভাগ আইনজীবী ভার্চুয়াল কোর্টের মাধ্যমে সুবিধা পাচ্ছে। বিচারাঙ্গনে স্বাভাবিক কার্যক্রম না চলার কারণে দেশে অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে। ক্ষতিগ্রস্থরা আইনের আশ্রয় থেকে বঞ্চিত হচ্ছে। দ্রুত এই অবস্থার অবসান প্রয়োজন।
স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত কোর্ট চালুর মাধ্যমে বিচারাঙ্গনে কার্যক্রম স্বাভাবিক করার দাবী জানায় আইনজীবীরা।

LEAVE A REPLY