ভোলার ধান শেষ পর্যন্ত আলমগীরের ঘরে

0
1320

মো: আফজাল হোসেন ।। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভোলা সদর আসনে জেলা বিএনপির সভাপতি গোলামনবী আলমগীরকেই চুরান্ত মনোনয়ন দিয়েছে দলটি। গতরাতে তার হাতে এই সংক্রান্ত চিঠি তুলে দেয়া হয়। এর ফলে ঝিমিয়ে পড়া আর হতাশা কাঠিয়ে উজ্জীবিত হয়ে উঠেছে বিএনপির নেতাকর্মী আর ধানের লাখো ভোটার।

গতরাত পৌনে ১টায় কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরীত চুরান্ত মনোনয়ন এর চিঠিটি তুলে দেয়া হয়। চিঠি হাতে পাওয়ার খবরে ভোলার লাখো ভোটার আর হাজার হাজার নেতাকর্মীদের মাঝে প্রানচাঞ্চল্য ফিরে আসে। রাত আনন্দ উৎসব করে বিএনপির নেতাকর্মীরা। এর ফলে নিবাচনী দৌড়ে টিকে রইলেন।

এঘটনাটি নিয়ে গত কয়েকদিন ধরে ভোলায় টকঅবদ্যা টাউন ছিল। সকল স্থানে আলোচার কেন্দ্রবিন্দু ছিলো এটি। সকলেরই জানার বিষয় ছিলো আসলে কে পাচ্ছেন ভোলা সদর ধান প্রতিক। শেষ পর্যন্ত গোলামনবী আলমগীর পাওয়ায় স্বস্তি নেতাকর্মীদের মাঝে।

এদিকে ধান যাতে ধানের মালিকের হাতে তুলে দেয়া হয়,তার জন্য কয়েকদিন ধরেই ধান বহনকারীরা জোট প্রার্থীর বিরুদ্ধে নানান ধরনের গ্লোগানে স্লোগানে মুখরিত করে রাখে ভোলা শহর। বিশাল মিছিল করে তারা জানান দেন,ধান তাদের আর তাদেরকেই দিতে হবে। তাদের সাথে যোগ দিয়েছে হাজারো নেতাকর্মী আর সমর্থকরা। তবে সাধারন ভোটার ও বিএনপির নেতাকর্মীদের প্রত্যাশা যে যাই বলুক নির্বাচনে গোলামনবী আলমগীর প্রতিদন্দীতা করে নিন্দুকের জবাব দিবেন এমনটাই আশা।

এসব বিষয় ধানের কান্ডারী ভোলা জেলা বিএনপির সভাপতি গোলামনবী আলমগীর বলেন,গবীর রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে চুরান্ত মনোনয়নের চিঠি তার হাতে তুলে দেয়া হয়েছে। দীর্যদিন ধরে দলীয় নেতাকর্মীদের চাহিদা অনুযায়ী প্রার্থী দেয়ায় নেতাকর্মীরা এখন উজ্জীবিত। জীবনের শেষ সময় পর্যন্ত এলাকার মানুষের সেবা করবেন এমনটাই আশা তার।

গোলামনবী আলমগীর ধানের প্রার্থীর হয়েছে,এমন খবর ছিলো শহরের সর্বত্র। সকালেই দেখা হয়ে যায় এক মুক্তযোদ্ধাসহ বেশ কয়েকজন প্রবিনদের সাথে। তারা আনন্দ প্রকাশ করে বলেন,শেষ পর্যন্ত হাজী সাহেব কি নির্বাচনে লড়াই করে টিকে থাকবেন ? তবে তাদের মতে বিএনপির অভ্যন্তরিন দন্দ মিটিয়ে দ্রুত প্রচারনায় নেমে পড়া। দ্রুত সবাইকে নিয়ে মিটিং করে সমাধান করে প্রচারনায় ঝাপিয়ে পড়তে হবে। প্রতিপক্ষ প্রার্থী খুবই শক্তিশালী,সেসব বিষয় মাথায় রেখেই এগিয়ে যেতে হবে। ধানের ভোটারদের কেন্দ্রে নিতে হবে তার বলে আশা করছেন এই প্রবিনরা।

 

LEAVE A REPLY