বোরহানউদ্দিনে নিষিদ্ধ জাল, নৌকাসহ ৮২ জেলে আটক

0
1

এম.এম বাশার,নিজস্ব প্রতিবেদক :: ভোলার মেঘনায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জাল,নৌকাসহ ৮২জন জেলেকে আটক করেছে মৎস্য অধিদপ্তর। আটকৃতদের জরিমানা করা হয়েছে।

জেলার বোরহানউদ্দিনের হাকিমউদ্দিন মেঘনা নদীতে জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মো: জসিম উদ্দিন নেতৃত্বে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানচালিয়ে ৪ টি অবৈধ পাইজালসহ ৪ টি নৌকা জব্দ করা হয়। এসময় মাছ ধরারত অবস্থায় আটক করা হয় ৮২ জন জেলেকে।

সকাল থেকে ভোলা চালানো অভিযানে জব্দকৃত পাইজাল গুলো হাকিমুদ্দিন লঞ্চ ঘাট এলাকায় পুড়িয়ে নষ্ট করা হয়। এছাড়া নৌকা দুটি ২ লক্ষ ৭২ হাজার ৬ শত টাকা নিলামে বিক্রি এবং আটক ৮২ জন জেলেকে ১ লক্ষ ৬৪ হাজার টাকা জরিমানা করে মোবাইল কোর্ট এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: জসিম উদ্দিন। অভিযানে কোস্টগার্ড, নৌ পুলিশ, থানা পুলিশসহ কর্মকর্তারা অংশগ্রহন করেন।

এ বিষয় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ জানান, উপকূলের নদ-নদীর মাছ ধংসকারী নিষিদ্ধ বেহুন্দী জাল,খুটি জাল, কারেন্ট জাল, মশারি জাল, পাই জালসহ অবৈধ জাল অপসারণে ৪ জানুয়ারি থেকে ভোলায় ‘বিশেষ কম্বিং’ অপারেশন শুরু করেছি আমরা।মেঘনা-তেঁতুলিয়া নদীতে চার ধাপে এ অপারেশন চলছে। নির্দেশনা অনুযায়ী নদী থেকে অবৈধ জালমুক্ত করতে স্থানীয় প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে অভিযান পরিচালনার পাশাপাশি নিষিদ্ধ জাল ব্যবহার থেকে বিরত থাকতে জেলে ও ব্যবসায়ীদের সর্তক করা হচ্ছে।

LEAVE A REPLY