চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত : আইজিপি

0
0

ভোলা নিউজ ২৪ ডটকম :: যে কোন সময় যে কোন পরিস্তিতিতে ‘যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে’ উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, দীর্ঘদিন ধরে নির্বাচন নিয়ে কাজ করছে পুলিশ। এমনকি, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় কীভাবে দায়িত্ব পালন করতে হয়, সেই বিষয়ে পুলিশের অভিজ্ঞতা রয়েছে।

আজ শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জের শাল্লা থানার নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন আইজিপি।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বাংলাদেশের চারদিকে উন্নয়ন হচ্ছে। সেই উন্নয়নের ছোঁয়া বাংলাদেশ পুলিশে এসে লেগেছে। এ ছাড়া বাংলাদেশ পুলিশের সক্ষমতা বাড়াতে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সেগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে।’

পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, ‘জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের প্রতি প্রধানমন্ত্রীর যে জিরো টলারেন্স নীতি, সেই নীতিতে কাজ করে বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করতে সক্ষম হয়েছে পুলিশ। এদেশের পরিবেশ বিদেশি বিনিয়োগ আর্কষণ করছে, যার কারণ—আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো হচ্ছে। এতে সামগ্রিকভাবে দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে।’

এ সময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদ, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারের আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

 

LEAVE A REPLY