বিএনপির সমাবেশস্থলে ইন্টারনেট নেই, আওয়ামী লীগের সমাবেশস্থলে পুরোপুরি সচল

0
3

রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশস্থলে মুঠোফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। ফোর-জি থেকে ইন্টারনেট সেবা নামিয়ে আনা হয়েছে টু-জিতে, যার মাধ্যমে কার্যত ইন্টারনেট ব্যবহার সম্ভব নয়।

সংশ্লিষ্ট সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে কেউ এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলতে রাজি হননি। অবশ্য জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটক এলাকায় মুঠোফোনে নেটওয়ার্ক ও ইন্টারনেট পাওয়া যাচ্ছে, যেখানে আওয়ামী লীগ আজ শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে।

নয়াপল্টন থেকে মুঠোফোনে কল করা ও কথা বলাও সম্ভব হচ্ছে না। বিএনপির মহাসমাবেশস্থল থেকে বেরিয়ে আশপাশের এলাকায় গেলে কল করা ও কথা বলা সম্ভব হচ্ছে।

টেলিযোগাযোগ বিশেষজ্ঞরা বলছেন, জ্যামার বসিয়ে কোনো এলাকার মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত করা যায়। সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর কাছে জ্যামার রয়েছে।

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা আজ শনিবার বেলা ২টা থেকে। তবে গতকাল শুক্রবার থেকেই নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করেন। আজ সকাল থেকে বিএনপি নেতা-কর্মীরা নয়াপল্টনে মহাসমাবেশে যোগ দিতে শুরু করেন।

গাইবান্ধা স্বেচ্ছাসেবক দলের নেতা বাবর আলী বেলা ১১টার দিকে নয়াপল্টনে ইন্টারনেট সংযোগ ও মোবাইল নেটওয়ার্ক না পেয়ে নাইটিঙ্গেল মোড়ে যান। তিনি বলেন, সেখানেও তিনি কোনো নেটওয়ার্ক পাননি। এরপর রাজমণি সিনেমা হলের সামনে যান। সেখানেও নেটওয়ার্ক ছিল না। পরবর্তীতে তিনি সেগুনবাগিচায় রাজস্ব ভবনের সামনে গিয়ে নেটওয়ার্ক পান। পরে স্বজনদের সঙ্গে কথা বলেন।

বিএনপির সমাবেশস্থলে ইন্টারনেট বন্ধের নির্দেশ

বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের এক দফা দাবিতে নয়াপল্টনে মহাসমাবেশ করছে বিএনপি। শনিবার (২৮ অক্টোবর) সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত নয়াপল্টনে বিএনপির সমাবেশস্থলের চারপাশে ৭০০ মিটার পর্যন্ত টেলিকম অপারেটরকে ইন্টারনেট সেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

শনিবার দুপুরে বিটিআরসির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY