বিএনপিকে কাদের স্বপ্ন দেখুন, কোনো অসুবিধা নেই

0
120

ভোলা নিউজ২৪ডটকম।। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে জয়ের ব্যাপারে বিএনপি নেতাদের আত্মবিশ্বাস প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘স্বপ্ন দেখুন, কোন অসুবিধা নেই’। নির্বাচন ভয়মুক্ত হবে, স্বচ্ছ,  অবাধ ও নিরপেক্ষ হবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, ‘বিএনপির সমস্যা হচ্ছে, বিএনপি একটা নালিশ আর অভিযোগের দলে পরিণত হয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্য করে এই কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে কৃষকের স্বাস্থ্যসেবা বিষয়ক এই অনুষ্ঠানের আয়োজন করে কৃষক লীগ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা নির্বাচনের ফল গণনার শেষ পর্যন্ত বলতে থাকে নির্বাচনে জালিয়াতি হয়েছে কারচুপি হয়েছে, পক্ষপাত যুক্ত নির্বাচন হয়েছে। এসব অবান্তর অভিযোগ তারা সিলেট সিটি নির্বাচনেও দিয়েছে, পরে দেখা গেল তারা জিতেছে। এটা তাদের পুরোনো অভ্যাস। তাদের অভয় দিলেও বলবে, তারা নিজেরাই ভয়ের মধ্যে থাকে।

সিটি নির্বাচনে জয়ের আশা প্রকাশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা ভালো প্রার্থী দিয়েছি, আমরা ক্লিন ইমেজের স্বচ্ছ প্রার্থী দিয়েছি। এই দাবি বিএনপি করতে পারবে না। আমাদের প্রার্থীদের ইমেইজের কোনো সংকট নেই।’

তিনি বলেন, আমরা বিশ্বাস করি জনগণ ক্লিন ইমেইজের স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীকেই ভোট দিবেন এবং আমরা জয়ের ব্যপারে আশাবাদী। আমাদের প্রার্থীরাই জয়ের চালিকা শক্তি। আওয়ামী লীগের শত্রু অনেক বেশি দাবি করে নেতা কর্মীদের সাংগঠনিকভাবে শক্তিশালী হওয়ার আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ, অনেক শত্রুতা আছে, অনেক ষড়যন্ত্র আছে। বাংলাদেশে শেখ হাসিনার যে উন্নয়ন এবং অর্জন এর পক্ষে যেমন জনগোষ্ঠীর সমর্থন আছে তেমনি শেখ হাসিনা উন্নয়ন অর্জনে সঙ্গে শত্রুতাও আছে।

এই উন্নয়ন অর্জনকে নস্যাৎ করার চক্রান্ত বাংলাদেশে আছে এবং সেটা প্রতিহত করতে হলে পরাজিত করতে হলে আমাদের শক্তিশালী সু-শৃঙ্খল সংগঠন গড়ে তোলার কোন বিকল্প নেই। সামনে আমরা সব সময়ই সুদিনের প্রত্যাশায় থাকি, সুদিন চলছে। কিন্তু একথা মনে রাখবেন এই জোয়ার ভাটার দেশে চোখের পলকে কখন যে কি ঘটবে, কেউ জানে না ।

কৃষক লীগের বিতর্কিতদের স্থান না দেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিতর্কিত কোন লোক কৃষক লীগের কমিটিতে যাতে স্থান না পায়। অনেকে কৃষক লীগের ধারে কাছেও নেই, অথচ কৃষক লীগের পরিচয় দেয়। এটা যেন ভবিষ্যতে না হয়। কৃষকের কর্মক্ষেত্রে নেই এমন ব্যক্তিদের কৃষক লীগের কমিটিতে যেন স্থান দেওয়া না হয়।’

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাচিপের মহাসচিব ডা. এম এ আজিজ, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বক্তব্য রাখেন।

LEAVE A REPLY