দুদকের মামলা থেকে মেয়র সাক্কুকে অব্যাহতি

0
391

ভোলা নিউজ ২৪ ডটনেট : জ্ঞাত আয়বহির্ভূত সম্পত্তি অর্জনের মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র মনিরুল হক সাক্কুকে মামলার দায় থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত ৮ এর বিচারক শামীম আহম্মদ এ আদেশ দেন।

সাক্কুর আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার সাংবাদিকদের জানান, সাক্কুর বিরুদ্ধে মামলায় কোনো অভিযোগ না থাকায় বিচারক তাঁকে অব্যাহতি দিয়েছেন।

গত ১৮ এপ্রিল এ মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর ৯ মে আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন সাক্কু।

এক কোটি ১২ লাখ ৪০ হাজার টাকার তথ্য গোপন এবং চার কোটি ৫৮ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পত্তি অর্জনের অভিযোগে মেয়রের বিরুদ্ধে ওই মামলা হয়।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৭ জানুয়ারি রাজধানীর রমনা থানায় সাক্কুর বিরুদ্ধে দুদক এ মামলা করে। পরে ২০১৬ সালের নভেম্বরে সাক্কুকে অভিযুক্ত করে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

গত ৩০ মার্চ কুমিল্লা সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু। টানা দ্বিতীয়বারের মতো মেয়রের দায়িত্ব নেন তিনি।

LEAVE A REPLY