ভোলা সরকারী কলেজের পক্ষ থেকে ১৫ জন মুক্তিযোদ্ধাকে সংর্বধনা প্রদান

0
365

এম মইনুল এহসান,ভোলা নিউজ ২৪ ডটনেট॥১৬ ডিসেম্ভর মহান বিজয় দিবসের ৪৭ তম বার্ষিকি উপলক্ষে ভোলা সরকারী কলেজের পক্ষ থেকে ১৫ জন মুক্তিযোদ্ধাদের সংর্বধনা প্রদান করা হয়েছে । শনিবার সকালে ভোলা সরকারী কলেজের হলরুমে অধ্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়ার সভাপতিত্বে এই মুক্তিযোদ্ধা সংর্বধনা অনুষ্ঠিত হয়। এ সময় ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আলহাজ্ব আবদুল মমিন টুলু , জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ , ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম , সদর উপজেলা কমান্ডার অহিদুর রহমান, প্রফেসর মোহাম্মদ হোসেন মিলু সহ ১৫ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, ভোলা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার , জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অহিদুর রহমান , ভোলা সরকালী কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক জামাল হোসেন , ভুগোল বিভাগের বিভাগীয় প্রধান মেহবুুবা আলম। অনুষ্ঠান স ালনা করেন রাষ্টবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মজিবুর রহমান ও বাংলা বিভাগের প্রভাষক মনিরুল ইসলাম ।
আলোচকরা মুক্তিযুদ্ধের সময়কালীন স্মৃতিচারন করে আবেগ আপ্লুত হয়ে পরেন । তারা বলেন মুক্তিযোদ্ধারা জাতীর শেষ্ঠ সন্তান । তারা দেশর জন্য , মানুষের জন্য, সাধারন মানুষের মুক্তির সংগ্রাম করেছেন । নিজেদের প্রান অকাতরে বিলিয়ে দিয়েছেন, জীবনের মায়া ত্যাগ করে শক্তিশালি পাকিস্তানি বাহিনির মোকাবেলা করেছেন। মুক্তিযোদ্ধার ছিল অনেকটা নিরস্ত্র, কিন্তু তাদের দেশপ্রেম ছিল প্রবল।তাদের মনোবল ছিল পাহারের মত অটল। একমাত্র দেশপ্রেমের কারনেই পাথরের মত কঠোর মনোবল নিয়ে মুক্তিযোদ্ধারা শক্তিশালি পাকিস্তানি বাহিনির মোকাবেলা করতে পেরেছিল। আলোচকরা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে সকলের প্রতি আহব্বান জানান

LEAVE A REPLY