ব্যালট বিপ্লবের মাধ্যমে সরকারকে হটাতে প্রস্তুতি নেওয়ার আহ্বান

0
334

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। আগামী ৩০ ডিসেম্বর ভোটের দিন সর্বশক্তি প্রয়োগ করে ব্যালট বিপ্লবের মাধ্যমে সরকারকে হটাতে নেতা-কর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার বিকেলে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনায় তিনি এ আহ্বান জানান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মদিন উপলক্ষে বিএনপি আয়োজিত এই আলোচনা সভায় মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন দলের জুলুম নির্যাতনে দেশবাসী দিশেহারা। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভিডিও কনফারেন্সে দলীয় প্রার্থীদের আগামী ৩০ ডিসেম্বর ভোটের দিনকে বিপ্লবের দিনে পরিণত করার নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

বিএনপির মহাসচিব বলেন, ‘এখন শেষ চেষ্টা হচ্ছে ৩০ ডিসেম্বর এই নির্বাচনের মধ্য দিয়ে। আমরা শৃঙ্খলমুক্ত হলে ওই শৃঙ্খলকে ভেঙে ফেলতে হবে। আমরা যদি আজকে মুক্তি চাই আমাদের সমস্ত অস্ত্রগুলো ব্যবহার করতে হবে। এবং সেই অস্ত্র হচ্ছে আমাদের ভোটের অস্ত্র। সেটা দিয়েই জনগণের কাছে। আপনাকে প্রতিরোধ তৈরি করতে হবে। জনগণের শক্তি দিয়ে দেয়াল করতে হবে, জনগণের শক্তি দিয়ে তাকে বাধ্য করতে হবে একটা সুষ্ঠু অবাধ নির্বাচন করতে।’

অনুষ্ঠানে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন আশা করা যাবে না, এটা আদায় করে নিতে হবে।

ডা. জাফরুল্লাহ বলেন, ‘এই সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন কামনা করা যায় না। সুষ্ঠু নির্বাচন আদায় করে নিতে হয়। সুষ্ঠু নির্বাচন কিভাবে আদায় হবে? একটা প্রতিশ্রুতি দিতে হবে। যত অত্যাচার হোক, আরো যদি এক লাখ লোক গ্রেপ্তার হয় তবু আপনারা ভোটের ময়দান ছাড়বেন না। রাত্রিবেলা যদি আপনাকে নিয়ে যায়, আপনার মাকে গিয়া ভোটকেন্দ্রে আপনার পরিবর্তে দাঁড়াতে হবে, বোনকে দাঁড়াতে হবে, ভাইকে দাঁড়াতে হবে, স্ত্রীকে দাঁড়াতে হবে।’

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, প্রচারবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

LEAVE A REPLY