‘জয় শ্রী রাম’ না বলায় ভারতে মুসলিম কিশোরকে বেঁধে আগুন

0
300

‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে রাজি না হওয়ায় ভারতের উত্তর প্রদেশে ১৫ বছর বয়সী এক মুসলিম কিশোরের শরীরে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। এমন অভিযোগ উঠেছে চার হিন্দু যুবকের বিরুদ্ধে।

রোববার রাতে উত্তর প্রদেশের চান্দোলি জেলায় নির্মম এই ঘটনা ঘটে। ওই কিশোর বর্তমানে রাজ্যের কবির চাওরা হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএস এক প্রতিবেদনে জানায়, ১৫ বছরের ওই কিশোর বারানসির কবির চওরা হাসপাতালে চিকিৎসাধীন আছে। তার শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে গেছে।হাসপাতালে ওই কিশোর বলে, আমি দুধহারি সেতুতে হাঁটছিলাম। এমন সময় চারজন ব্যক্তি আমাকে তুলে নিয়ে যায়। তাদের দুজন আমার হাত বাঁধে এবং তৃতীয়জন আমার শরীরে কেরোসিন ঢেলে দেয়। পরে তারা আমার শরীরে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। এ সময় আমাকে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে জোর করা হয়।

তবে ধর্মীয় এই স্লোগান দিতে ওই কিশোরকে বাধ্য করার অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। চন্দোলি জেলার পুলিশ সুপার সন্তোষ কুমার সিং বলেন, ওই কিশোর একেক জনের কাছে একেক ধরনের বক্তব্য দিয়েছে। বার্তা সংস্থা এএনআইকে তিনি বলেন, শরীরের ৪৫ শতাংশ পুড়ে যাওয়া অবস্থায় ওই কিশোরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিভিন্ন জনের কাছে ভিন্ন ভিন্ন বক্তব্য দেয়ায় আগুনে শরীর ঝলসে যাওয়ার এ ঘটনাকে সন্দেহজনক মনে হচ্ছে। মনে হচ্ছে, এটা তাকে কেউ শিখিয়ে দিয়েছে।পুলিশের এই কর্মকর্তা বলেন, সিসিটিভি ফুটেজের ভিডিও সংগ্রহ ও বিশ্লেষণ করছে পুলিশ। তবে যে সেতু থেকে তাকে অপহরণ ও যেখানে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে, সেসব স্থানের ভিডিও ফুটেজে তাকে দেখতে পাওয়া যায়নি।চন্দোলি জেলা পুলিশের জ্যেষ্ঠ এই কর্মকর্তার দাবি, প্রত্যক্ষদর্শীরা দেখেছেন ওই কিশোর নিজেই নিজের শরীরে আগুন ধরিয়ে দিয়েছে।

LEAVE A REPLY