ভোলায় নাগরিকদের অংশগ্রহণ সি-ইপিআই প্রকল্পের প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত

0
298

স্টাফ রিপোর্টারঃ ভোলায় জন-প্রতিষ্ঠানসমূহে নাগরিকদের  অংশগ্রহণ (সি-ইপিআই) প্রকল্পের প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত  হয়েছে। আজ  সোমবার ২৯জুলাই সকালে ভোলা অফিসার্স ক্লাব হল রুমে কোস্ট ট্রাস্ট এর আয়োজনে UK-aid ও মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় এ প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

কোস্ট ট্রাস্ট সিইপিআই প্রকল্প  মনিটরিং এ্যান্ড ইভালুয়েশন অফিসার মোঃ মনিরুজ্জামান এর সঞ্চালনা সভায় সহকারী কমিশনার (ভূমি) ভোলা সদর মোঃ কাওছার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যন আলহাজ্ব মোশারেফ হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, ভোলা সমাজসেবা কার্যালয় এর USSO মোঃ দেলোয়ার হোসেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ রিয়াজ উদ্দিন,  উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলি বেগম, কোস্ট ট্রাস্ট সিইপিআই প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী এস.এম তাহাজ্জুদ হোসেন,কোস্ট ট্রাস্ট এর আইইসিএম প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমান, কোস্ট ট্রাস্ট এর প্রোগ্রাম অফিসার মোঃ সেলিম মিয়া প্রমুখ

সভায় প্রকল্পের লক্ষ্য  ও উদ্দেশ্য কথা তুলে ধরা হয়। জনপ্রতিষ্ঠান সমূহে স্থানীয় নাগরিকদের অংশগ্রহণ বৃদ্ধির মাধ্যমে  দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিভিন্ন সুযোগ ও সেবার ক্ষেএ সৃষ্টি  করা এ প্রকল্পের লক্ষ্য। প্রকল্পটি ভোলা জেলার ৩টি উপজেলা যথাক্রমে ভোলা সদর,দৌলতখান ও লালমোহন এবং কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় আগামী ৩বছর সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের ১৫টি ইউনিয়নে সার্বিক উন্নয়নে কাজ করবে এবং বিভিন্ন পিছিয়ে পরা জনগোষ্ঠীর কল্যাণে আয় বর্ধনমূলক কার্যক্রম (আইজিএ) ও বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করবে বলেন তা ছাড়াও দরিদ্র, প্রান্তুিক ও সামাজিক ভাবে বঞ্চিত জনগোষ্ঠীর জন্য পর্যাপ্ত পরিষেবার ব্যবস্থা করার আশ্বস্থ করেন।

LEAVE A REPLY