চরফ্যাশনে জলবায়ু পরির্বতনের সংকট নিরসনে প্রচারণা

0
357

চরফ্যাশন প্রতিনিধি,ভোলা নিউজ২৪ডটনে।। ভোলার চরফ্যাশন উপজেলার বেতুয়া লঞ্চঘাট এলাকায় জলবায়ু পরিবর্তনে সংকট নিরসনে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়।

(২৬ জুন) মঙ্গল বার সন্ধ্যায় চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের উদ্যোগে ও চরফ্যাশন কোস্ট ট্রাস্টের সহযোগীতায় এ প্রামাণ্যচিত্র প্রদর্শণ করা হয়। এসময় বক্তারা আঞ্চলিক পর্যায়ে ঘূর্ণিঝর জলোচ্ছ্বাস ও আবহাওয়ার বৈরিতায় ঝুঁকিপূর্ণ অঞ্চলের সমস্যা সমাধানে প্রচার প্রচারণা ও জন সচেতনতা গড়ে তোলার আহবান জানান।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চরফ্যাশন উপজেলা যুব জলবায়ু ফোরামের সভাপতি মনির আসলামি, সহ-সভাপতি ও কালের কন্ঠ পত্রিকার প্রতিনিধি কামরুল শিকদার সাংবাদিক সোহেব চৌধুরী সহ অন্যান্য অতিথি বৃন্দ।
চরফ্যাশন কোষ্টট্রাস্ট সিএফটিএম প্রকল্পের প্রোগ্রাম অফিসার রাজিব ঘোষের সঞ্চালনা ও মনিরুল ইসলামের কারিগরি সহযোগীতায়
বৈশ্বিক জলবায়ু সংকটে জীব বৈচিত্রে পরিবর্তনের জন্য কতটুকু ক্ষতি হতে পাড়ে ও জলবায়ু সমস্যা সমাধানে জনসাধারণের করণিয় সম্পর্কে আলোচনা নিয়ে জলবায়ু পরিবর্তনের প্রভাবে হুমকির মুখে জেলা ও উপজেলা নিয়ে এ প্রামাণ্য চিত্রটি নির্মাণ করা হয়।

বাংলাদেশের ৪টি জেলা কক্সবাজার, পটুয়াখালী ও ভোলা জেলার টেকনাফ, কুতুবদিয়া, গলচিপা, বোরহান উদ্দিন ও চরফ্যাসনসহ বিভিন্ন উপজেলার হুমকি কবোলিত অঞ্চলগুলোকে চিহ্নিত করে এসব অঞ্চলে নিরাপদে বসবাস করার জন্য চরফ্যাসন উপজেলা জলবায়ু ফোরামের পক্ষ থেকে বেড়িবাঁধ নির্মাণসহ টেকসই উন্নয়নের জন্য দাবি জানানো হয়।
এসময় বেতুয়া লঞ্চঘাট এলাকার প্রায় শতশত উৎসুক জনতা এ প্রামাণ্যচিত্র প্রদর্শনী উপভোগ করেন ।

LEAVE A REPLY