এবিএফজি এর আঞ্চলিক কমিটি ঘোষণা 

0
63
এআর সোহেব চৌধুরী, চরফ্যাশন প্রতিনিধি,ভোলা নিউজ ২৪ডটকম।। এসোসিয়েশন অব বাংলাদেশ ফ্রেশার জেনারেশন এর পৃথকভাবে শশিভূষণ ও দক্ষিণ আইচায় আঞ্চলিক কমিটি ঘোষণা করা  হয়েছে।
শনিবার (২২আগস্ট) সকাল সাড়ে ১১টায় চরফ্যাশন উপজেলার শশিভূষণ থানার বেগম রাহিমা ইসলাম কলেজ মিলনায়তনে ও বেলা সাড়ে ১২টায় দক্ষিণ আইচা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে এ আঞ্চলিক কমিটি ঘোষণা করা হয়েছে।
অনুষ্ঠানে এবিএফজি এর প্রতিষ্ঠাতা তৌকিদ সাব্বিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেগম রহিমা ইসলাম কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ আইচা থানার তদন্ত কর্মকর্তা (ওসি) মিলন ঘোষ, দক্ষিণ আইচা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কাশেম।
অন্যান্য অতিথিদের মধ্যে  চরফ্যাশন অঞ্চল কমিটির সভাপতি মোঃ আতিকুর রহমান শিপন, সাধারণ সম্পাদক রাফসান কায়সার রবি, সাংগঠনিক সম্পাদক নাঈম আহমেদসহ অন্যান্য সদস্য ও নেতৃবৃন্দ।
এসময় এসোসিয়েশন অব বাংলাদেশ ফ্রেশার জেনারেশন এর সহ প্রতিষ্ঠাতা আবদুল আজিজের সঞ্চালনায় বক্তারা বলেন,
ডেনমার্কের স্বায়ত্তশাসিত দ্বিপ দেশ গ্রীণল্যান্ডে প্রতি মিনিটে দশ লাখ টন বরফ গলছে। মেরু অঞ্চলের এ বরফ গলে নদী ও সাগরের পানি বৃদ্ধি করছে। ফলে দেশে দেশে আজ বন্যা খরা ও সাইক্লোনে মানুষ আজ ধ্বংসের সম্মুখ প্রান্তে।
জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব পরিবেশ বিপর্যয়ের হাত থেকে সবুজ পৃথিবীকে বাঁচাতে হলে নবীন প্রজন্মের অংশগ্রহণে বিশেষ ভূমিকা পালন করতে হবে।
আঞ্চলিক পর্যায়ে প্রাতিষ্ঠানিক ও রাজনৈতিক সমহ্নয়ের মাধ্যমে
সর্বস্তরের সাধারণ জনগনের মাঝে জলবায়ুর পরিবর্তন ও এর বিরূপ প্রভাবে পরিবেশ বিপর্যয় নিয়ন্ত্রণে প্রচার ও প্রচারণার মাধ্যমে সবুজ অরন্য গড়ে তুলতে হবে।
আর তাই পরিবেশ সংরক্ষণে এসোসিয়েশন অব বাংলাদেশ ফ্রেশার জেনারেশন এর ভূমিকাও প্রশংসনীয়।
পরে শশিভূষণে তারেক পন্ডিত সভাপতি,সম্পাদক শরীফ মহাজন ও সাংগঠনিক আল-আমীন শাকিল এবং দক্ষিণ আইচায় সভাপতি মোঃ আশরাফ তুহিন ও মোঃ মির রাহুলকে সম্পাদক করে  পৃথকভাবে ৫১ সদস্য বিশিষ্ট আঞ্চলিক কমিটি ঘোষণা করা হয়।

 

এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথিরাসহ স্কুলে গাছের চারা রোপণ করা হয়।

LEAVE A REPLY