এবার বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত হবে বাংলায়!

0
621

ভোলা নিউজ ২৪ ডটনেট : তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত হবে বাংলায় এর পাশাপাশি হেদায়েতি বয়ানও বাংলায় প্রদান করা হবে। শুক্রবার রাতে তাবলিগ শীর্ষ জামাতের মুরব্বীদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টঙ্গীর তাবলিগের মুরব্বী গিয়াসউদ্দিন।

তিনি বলেন, ৫৩ তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপের শেষ দিন হলো রোববার। রোববার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। এদিন আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান বাংলায় প্রদান করা হবে। আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মসজিদের মাওলানা হাফেজ জোবায়ের। আর আখেরি মোনাজাতের আগে হেদায়াতি বয়ান করবেন বাংলাদেশি মাওলানা আবদুল মতিন। শুক্রবার রাতে তাবলিগ জামাতের মুরব্বিদের নিয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

ভারতের তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভিকে নিয়ে বিতর্ক ওঠার পর তিনি এবার টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না। ভারতের মাওলানা জোবায়রুল হাসান মারা যাওয়ার পর মাওলানা সাদই বিশ্ব ইজতেমার হাল ধরেছিলেন। বিশ্ব ইজতেমায় উর্দুতে বয়ান করা ছাড়াও তিনি একই ভাষায় আখেরি মোনাজাত পরিচালনা করতেন।

শুক্রবার ফজরের নামাজের পর শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম দফা। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্বের ইজতেমা। চার দিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব এবং ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমা।

LEAVE A REPLY