ভোলায় হেল্প এন্ড কেয়ার সুবিধাবঞ্চিতদের মাঝে  পোশাক, মেহেদী ও উপহার বিতরণ

0
636

ইমতিয়াজুর রহমান/ভোলা নিউজ ২৪ ডট নেট : ভোলায় সার্বিক উন্নায়নে প্রতিজ্ঞাবদ্ধ এক ঝাক তরুন-তরুণীর উন্নয়নমূলক চিন্তাধারা ও সমাজ সেবার মানসিকতা নিয়ে (১৩জুন) বুধবার অসহায় শিশু এবং প্রতিবন্ধীদের ঈদের পোষাক বিতরণ ও মেহেদী উৎসব করল ভোলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন “হেল্প এন্ড কেয়ার”।

“হেল্প এন্ড কেয়ার” ভোলার একটি সামাজিক সংগঠন। এই সংগঠনটি অনলাইন ও অফলাইন ভিত্তিক সব সময় কাজ করছে। সমাজে শিক্ষার আলো ও মেধাকে কাজে লাগিয়ে মানুষের সেবায় সংগঠনটি নিষ্ঠার সাথে কাজ করছে।

সংগঠনটি বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে সমাজে তরনদের তারুণ্য দেখিয়ে গণ মানুষের আস্থায় পরিনত হচ্ছে। সংগঠনটি তাদের কাজের অংশ হিসেবে এবারও পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করে। তারা সমাজের কিছু প্রকৃত গরিব ও প্রতিবন্ধী শিশুদের তালিকা করে মাঝে নতুন ঈদের পোশাক বিতরন করেছে। পরে তাদের প্রত্যেকের হাতে মেহেদীও অংকন করে দেয় সংগঠনের তরুণীরা।প্রতিজনের জন্য পছন্দ অনুযায়ী ভালো মানের ও সঠিক মাপের পোশাক কিনে উপহার দিয়েছে। উপহার পেয়ে প্রত্যেকেই যেন ঈদের আগেই ঈদের চাঁদ হাতে পেয়েছে।

উক্ত অনুষ্ঠানের পোশাক সামগ্রী ও মেহেদী ক্রয়ের জন্য কয়েকজন বিত্তবান সংগঠনকে সহযোগীতা করেন।এছাড়াও সংগঠনের সদস্যগনও তাদের সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়েছেন। সদস্যদের অধিকাংশই বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত। এদের উদ্দেশ্য সুশিক্ষা প্রতিষ্ঠা, দারিদ্রতা বিমোচন, যুব উন্নয়ন ও নৈতিক মূল্যবোধ গড়ে তোলা। বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুব সমাজের অংশগ্রহনের মাধ্যমে একটি নেশা মুক্ত ও নৈতিক অবক্ষয় মুক্ত প্রজন্ম গড়ে তোলাও তাদের অন্যতম লক্ষ্য।

আনন্দে আত্মহারা গরিব দুঃখিরা প্রতিক্রিয়ায় বলেন, “সমাজে অনেকেই ধনি ব্যক্তি আছেন। তারা আমাদের দেয় না। অথচ কয়কজন অল্প বয়সী তরুণ-তরুণীরা আমাদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন। আল্লাহ তাদের তৌফিক দান করুক, যেন প্রতি বছর তারা এভাবেই গরিব দুঃখিদের সেবা করে যেতে পারে।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আশরাফুজ্জামান (রাজিব),বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভোলা জেলা শাখার সভাপতি,ভোলা নিউজ ২৪ ডটনেট সম্পাদক ও এনটিভি’র স্টাফ রিপোর্টার মো: আফজাল হোসেন এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবিদুল আলম প্রমূখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা ও ভোলা নিউজ২৪ডট নেট নির্বাহী এর সম্পাদক অমি আহমেদ, হেল্প এন্ড কেয়ার এর সাধারন সম্পাদক সিয়াম আহমেদ, প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুর রহমান, কার্যনির্বাহী সদস্য ও তরুণ সাংবাদিক এম শরীফ আহমেদ, তুনির, প্রিয়াংকা রায়, রিয়া সাহা, ফাতেমা মুনিয়া, মোঃ আশিকুর রহমান,মোঃ রাকিব, মোঃ রাফছান,মোঃ ইমন, নুসরাত আইভী, নাহিদ, ওয়াহিদ ইমন,মোঃ সিয়াম, মোআসিক,মোঃ হোজাইফা প্রমুখ ।

 

LEAVE A REPLY