উন্নয়নকে টেকসই ও বেগবান করতে হলে গণতান্ত্রিক প্রক্রিয়াকে অব্যাহত রাখতে হবে… রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ

0
533

মো: আফজাল হোসেন : উন্নয়নকে টেকসই ও বেগবান করতে হলে গণতান্ত্রিক প্রক্রিয়াকে অব্যাহত রাখতে হবে। কারন গনতন্ত্রই মানুষের মৌলিক অধিকার,আইনের শাসন,মানবাধিকার,চিন্তা,বাক ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে পারে।

আজ ২৫ জানুয়ারী দুপুর ২টায় ভোলা সদর উপজেলার বাংলাবাজার ফাতেমা খানত ডিগ্রি কলেজ মাঠে এক সুধী সমাবেশে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এসব কথা বলেন। তিনি আরো বলেন, গনতন্ত্রকে অব্যাহত ও প্রাতিষ্ঠানিকীকরণের জন্য দলমত নির্বিশেষে সকলের সম্মিলিত প্রয়াস খুবই জরুরী। রাষ্ট্রপতি আরো বলেন,রাজনৈতিক কারনে দল ও মতের পার্থক্য থাকতে পারে। তবে মনে রাখতে হবে লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত এদেশ আমাদের সকলের। তাই আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর ও বাসযোগ্য বাংলাদেশ গড়ে তুলতে সবাই নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখবেন জাতী তা প্রত্যাশা করে। শুধু তাই ভোলা নানান দিগ থেকে বিখ্যাতর কথা উল্লেখ করে বলেন,ভোলার মানুষের মন সাগড়ের মতই বিশাল। এখানে জন্ম নিয়েছেন অনেকে।

শুধু তাই নয় রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ তার বক্তব্যে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর প্রশংসা করে বলেন,মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ভোলার উন্নয়নের রুপকার এবং বঙ্গবন্ধুর অন্যতম স্নেহধন্য ও ঘনিস্ট সহচর তোফায়েল আহমেদ স্বাধীনতা জাদুঘর স্থাপন করে দৃস্টান্ত স্থাপন করেছেন। তোফায়েল আহমেদ ঐতিহাসিক জনসভায় বাঙ্গালির অবিসংবাদিত নেতা শেখ মুজিবকে বঙ্গবন্ধু উপাধিতে ভুশিত করেন। তিনি বঙ্গুবন্ধুর রাজনৈতিক সচিব ছিলেন। তিনি আরো বলেন,বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির মহাসড়কে এগিয়ে চলছে। মাথাপিচু আয় বাড়ছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু মতো বৃহত প্রকল্পর কাজ এগিয়ে চলছে। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের অপেক্ষায় রয়েছে। ডিজিটাল বাংলাদেশ আজ আর কল্পনা নয়,তা বাস্তব। নাগরিক ঐক্য কমিটির আহবায়ক অধ্যক্ষ পারভিন আখতার এর সভাপতিত্বের সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন,বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্ল্যাহ আল ইসলাম জ্যাকব এমপি,নুরুন্নবী চৌধুরী শাওন এমপি,আলী আজম মুকুল এমপি,মো: আফজাল হোসেন এমপিসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা,কর্মচারীসহ হাজারো সুধীজন।

এর আগে ভোলার বাংলাবাজারে অবস্থিত ৩তলা বিশিস্ট সাড়ে ৬কোটি টাকা ব্যায় নির্মিত স্বাধীনতা জাদুঘরটি রাস্ট্রপতি উদ্বোধন করেন। বাংলাদেশর মধ্যে অন্যতম আকর্ষনীয় এই জাদুঘরটি উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। পরে সেখানে মোনাজাত শেষে জাদুঘরটি ঘুরে দেখেন।

LEAVE A REPLY