আওয়ামী লীগের সম্মেলনে যায়নি বিএনপি

0
0

ভোলা নিউজ২৪ডটকম।।ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বিএনপির তিনজন সিনিয়র নেতাকে আমন্ত্রণপত্র দিলেও তারা যায়নি।

শনিবার (২৪ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন শুরু হয়।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, দলের তিনজন নেতাকে দাওয়াত দেওয়া হয়েছিল। তবে তারা তিনজনই দেশব্যাপী পূর্বঘোষিত গণমিছিল কর্মসূচিতে বিভিন্ন এলাকায় নেতৃত্ব দেবেন। ফলে অন্য কোনো নেতা যাবেন কি না জানা নেই।

তিনি আরও বলেন, নাম উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির ড. খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খানকে আমন্ত্রণপত্র দেওয়া হয়েছিল। কিন্তু আজকে দেশব্যাপী গণমিছিলের অংশ হিসেবে ড. মোশাররফ চট্টগ্রামে, মঈন খান খুলনায় ও নজরুল ইসলাম খান কুমিল্লায় অবস্থান করছেন। সে কারণে তাদের আওয়ামী লীগের কাউন্সিলে যাওয়া সম্ভব হয়নি।

এর আগে গত ২৩ ডিসেম্বর দুপুরে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান। সেখানে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের হাতে তিনটি কার্ড দেন।  কার্ড তিনটিতে তিনজন নেতার নাম উল্লেখ করা ছিল।

আমন্ত্রণ কার্ড ‘গ্রহণ’ করে প্রিন্স আওয়ামী লীগের নেতাদের বলেন, সবাই (নেতাকর্মী) অফিসের বাইরে। আমাদের মহাসচিবসহ নেতারা কারাগারে। নেতাদের সঙ্গে আলাপ করে পরে জানাবো। তাদের কাছে কার্ড পৌঁছে দেব।

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল শনিবার (২৪ডিসেম্বর) দুপুর পৌনে ১টায় বাংলানিউজকে বলেন, সারাক্ষণ মেরে পিটিয়ে আহত করে, জেলে পুরে যদি ফুল ছুঁড়ে দেয় সেই ফুল কেউ গ্রহণ করে না।

সম্মেলনে দলের পক্ষ থেকে কেউ যাবে কি না জানতে চাইলে তিনি বলেন, না আমার জানামতে কেউ যাচ্ছেন না।

LEAVE A REPLY