স্ট্রোকে আক্রান্ত তোফায়েল আহমেদকে নেওয়া হলো দিল্লি

0
12

ভোলা নিউজ২৪ডটকম।। স্ট্রোকে আক্রান্ত আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বর্ষীয়ান রাজনীতিক সাবেক বাণিজ্যমন্ত্রী  তোফায়েল আহমেদ এমপি কে উন্নত চিকিৎসার জন্য ভারতের রাজধানী দিল্লি নেওয়া হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় একটি এয়ার অ্যাম্বুলেন্স সাবেক এই মন্ত্রীকে নিয়ে দিল্লির উদ্দেশ্যে রওনা হয় বলে তার ব্যক্তিগত সহকারী আবুল খায়ের জানান।এর আগে স্ট্রোকে আক্রান্ত হয়ে গত ৩০ অগাস্ট থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তোফায়েল আহমেদ।

ব্যক্তিগত সহকারী আবুল খায়ের জানান, স্কয়ার হাসপাতালে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে দিল্লির একটি হাসপাতালে নেওয়া হচ্ছে। দিল্লির ওই হাসপাতালে এর আগে উনার হৃদযন্ত্রে রিং পরানো হয়েছিল।

আবুল খায়ের আরও জানান, কার্ডিওলজি ও নিউরোলজির সমস্যা উনার আগে থেকেই ছিল। ৩০ অগাস্ট শারীরিক অবস্থা কিছুটা খারাপ হলে হাসপাতালে নেওয়া হয়। তখন উনার মাইল্ড স্ট্রেক হয়েছে বলে জানান চিকিৎসকরা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর বিভিন্ন সময়ে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দিয়েছেন। পাঁচবারের সাংসদ তোফায়েল বর্তমানে ভোলা-১ আসনের সংসদ সদস্য।

১৯৪৩ সালে উপকূলীয় দ্বীপ জেলা ভোলায় জন্মগ্রহণ করেন তিনি। ৬০’র দশকের শেষ দিকে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতীয়তাবাদী আন্দোলন যখন চূড়ান্ত পর্যায়ে, তখন তিনি এক কিংবদন্তি ছাত্রনেতায় পরিণত হন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর রাজনৈতিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেন তোফায়েল আহমেদ।

LEAVE A REPLY