সারাদেশে করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ১৪৩ জনের মৃর্ত্যু

0
0

ভোলা নিউজ ২৪ ডটকম :: সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজার ৬৪৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও আট হাজার ৩০১ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট নয় লাখ ২১ হাজার ৫৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে চার হাজার ৬৬৩ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ২০ হাজার ৯১৩ জন করোনা থেকে সুস্থ হলো। আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৬৬টি ল্যাবে ৩২ হাজার ৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩২ হাজার ৯২৪টি। নমুনা শনাক্তের হার ২৫ দশমিক ৯০ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১৪৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৯০ জন ও নারী ৫৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ৪১৫ জন ও নারী চার হাজার ২৩১ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে শুন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন,  ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪২ জন ও ষাটোর্ধ্ব ৭০ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৩৫ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ১৯ জন, খুলনা বিভাগে ৪৬ জন, বরিশাল বিভাগে আটজন, সিলেট বিভাগে সাতজন, রংপুর বিভাগে ১০ জন ও ময়মনসিংহ বিভাগে তিনজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১০৯ জন, বেসরকারি হাসপাতালে ২৩ জন ও বাসায় ১১ জন  মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

LEAVE A REPLY