ভোলায় ২৬’শ কৃষকের মাঝে বীনামূল্যে বীজ, সার ও নগদ অর্থ বিতরন

0
618
dav

গোপাল চন্দ্র দে,ভোলা নিউজ ২৪ ডটনেট :॥খরিপ-১ ২০১৮-১৯ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় ২৬’শ ৫জন কৃষককে আউশ ধান আবাদে বীনামূল্যে বীজ, সার ও নগত অর্থ বিতরন করা হয়েছে।

dav

ভোলা সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ১২ এপ্রিল (বৃহস্পতিবার) বেলা ১১ টায় উপজেলা হল রুমে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক প্রশান্ত কুমার সাহা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ হাজী ও উপজেলা কৃষি কর্মকর্তা মো: রিয়াজউদ্দিন।

খরিপ-১ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় বীজ, ইউরিয়া সার, ডিএপি সার, এমওপি সার, সেচ ও আগাছা দমনে কৃষকেদের মাঝে এ অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি খাতকে সর্বোচ্চ অগ্রাধীকার দিয়ে কৃষি ও কৃষকের মান উন্নয়নে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তাই সম্পূর্ন বীনামূল্যে প্রান্তিক কৃষকদের মাঝে উন্নত জাতের বীজ ও সার বিতরন কার্যক্রম হাতে নিয়েছে সরকার। এই প্রনোদনার উদ্দেশ্য আমাদের গরীব কৃষকরা এই সার ও বীজ ব্যবহার করে অধিক ফলন নিশ্চিত করবে। এসময় জেলা প্রশাসক সরকারি নীতিমালা অনুযায়ী এসব বীজ ও সারের যথাযথ ব্যাবহার করার জন্য কৃষকদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে উফশী আউশের জন্য ২৩’শ ৪০ কৃষককে ৫ কেজি করে উন্নত জাতের বীজ, ইউরিয়া সার ২০ কেজি, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি এবং সেচ ও আগাছা দমনের জন্য ৫০০ টাকা করে সহায়তা দেওয়া হয়। এছাড়া নেরিকা আউশের জন্য ২৬৫ জনের মধ্যে প্রত্যেককে ৫ কেজি করে বীজ, ২০ কেজি ইউরিয়া সার, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি ও সেচ-আগাছার জন্য নগত ১হাজার টাকা করে বিতরন করা হয়।

 

LEAVE A REPLY