ভোলার শহীদ মিনারে রাজনীতিবীদদের শ্রদ্ধা নিবেদন

ভোলার শহীদ মিনারে রাজনীতিবীদদের শ্রদ্ধা নিবেদন

0
465

মো: আফজাল হোসেন: যথাযথ মর্যাদার মধ্যে ভোলায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ভোলার রাজনীতিবীদরা।

রাত ১২টা বাজার পর পরই জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিন টুলুর নেতৃত্বে জেলা ও উপজেলার নেতৃবৃন্দরা ভোলার সরকারী বালক উচ্চবিদ্যালয় মাঠে সহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। শৃখলাবদ্ধ ভাবে তারা সহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ,উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন,সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার,জেলা আওয়ামী লীগ যুগ্ন-সম্পাদক ও কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিব,উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মো: ইউনুচ,এনামুল হক আরজু,জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব,পৌর আওয়ামী লীগ সভাপতি নজিব উল্লাহ নাজু,সাধারন সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ,জেলা আওয়ামী মহিলা লীগ সভানেত্রী অধ্যক্ষ সাফিয়া খাতুনসহ জেলা ও উপজেলা পর্যায়ের শত শত নেতা-কর্মীরা।

এছাড়া জেলা বিএনপির সাধারন সম্পাদক মো: হারুন-অর-রশিদ ট্রুমেন এর নেতৃত্বে জেলা বিএনপির নেতা-কর্মীরা রাতেই সহীদ মিনারে সহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসেন। পরে তারা ফুল দেন সহীদ মিনারের বেদিতে। এর আগে তারা দলীয় কার্যালয় থেকে মিছিলসহকারে সহীদ মিনারে আসেন। এসময় আরো উপস্থিত ছিলেন,উপজেলা বিএনপির সভাপতি এবং কন্ঠ শিল্পি আসিফ আলতাফ,জেলা বিএনপির যুগ্ন-সম্পাদক হুমায়ুন কবির সোপান,পৌর বিএনপির সাধারন সম্পাদক অদ্যাপক মাজহারুল ইসলাম,জেলা বিএনপির প্রচার সম্পাদক বশির আহমেদ,জেলা যুবদল সভাপতি ইয়ারুল আলম লিটন,সহ-সভাপতি তরিকুল ইসলাম কায়েদ,সাবেক ছাত্রদল সভাপতি আব্দুল কাদের সেলিমসহ জেলা উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরা।

১৯৫২ সালের এই দিনে ‘বাংলাকে’ রাষ্ট্রভাষা করার দাবিতে বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্তান) ছাত্র ও যুবসমাজসহ সর্বস্তরের মানুষ সে সময়ের শাসকগোষ্ঠীর চোখ-রাঙানি ও প্রশাসনের ১৪৪ ধারা উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসে সহীদ হন।

 

 

NO COMMENTS

LEAVE A REPLY