মনপুরায় সম্ভব্য দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ,মটরসাইকেল,ঘর-বাড়ি ভাংচুর আহত ১৫ আটক ৩

0
9

মনপুরা প্রতিনিধি।। ভোলার মনপুরায় সম্ভ্যাব্য দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মটরসাইকেল শোডাউন এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক দুই চেয়ারম্যানের সমর্থকদের মাঝে রাতভর দফায় দফায় সংঘর্ষর ঘটনা ঘটেছে। এঘটনায় উভয় পক্ষের অন্তত ১০টি ঘর-বাড়ি,ব্যবসা প্রতিষ্ঠান ও ৩০টি মটরসাইকেল ভাংচুরের ঘটনাসহ উভয়ে গ্রুপের অন্তত ১৫জন আহত হয়ছে।

থানা পুলিশ ও ক্ষতিগ্রস্থ্যরা জানান,গতকাল ১৯ ডিসেম্বর রাতে মনপুরা উপজেলার রামনেওয়াজ এঘটনা ঘটে। রাত ৮টায় উপজেলার মনপুরা ইউনিয়নের  বরখাস্তকৃত চেয়ারম্যান মো: আমানত উল্লাহ আলমগীর এবং সাবেক চেয়ারম্যান মো: আলাউদ্দিন এর সমর্থকদের মধ্যে রাতভর দফায় দফায় সংঘর্ষ হয়। ঐ সময় বরখাস্তকৃত চেয়ারম্যান মো: আমানত উল্লাহ আলমগীর এর লোকজন ৩০টি মটরসাইকেল নিয়ে এলাকায় মহর দিচ্ছিলো। এসময় সাবেক চেয়ারম্যান মো: আলাউদ্দিন এর বাড়ির সামনে দিয়ে যাবার সময় তুচ্ছঘটনা নিয়ে সংঘর্ষ শুরু হয়। এসময় কয়েক দফা চলে রাতভর সংঘর্ষ। সংর্ঘষে মহরায় থাকা অন্তত ৩০টি মটরসাইকেল ভাংচুর করা হয়। সংর্ঘষে মো: রহিজল (১৮),মো: রাসেল (৪০),মো: শাহে আলম (৩০),মো: ছোটন (২৮)সহ ১৫জন আহত। আহতদের মনপুরা হাসপাতাল ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে ভোলা সদর হাসপাতালে মো: রহিজলকে এনে ভর্তি করা হয়। এদিকে খবর পেয়ে মনপুরা থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

বরখাস্তকৃত চেয়ারম্যান মো: আমানত উল্লাহ আলমগীর বলেন,আমার রামনেয়াজের মাছের ঘর আড়ত এবং নিজস্ব অফিস ভাংচুর করেছে। সামনে নির্বাচনী তফসিল ঘোষনা তাই এলাকায় আধিপত্য বিস্তার করার জন্য বহিরাগত সন্ত্রাসী দিয়ে সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন এসব করাচ্ছে।

এদিকে সাবেক চেয়ারম্যান মো: আলাউদ্দিন বলেন,নির্বাচনকে কেন্দ্র করে বরখাস্তকৃত চেয়ারম্যান মো: আমানত উল্লাহ আলমগীর সন্ত্রাসী ভাড়া করে মটরসাইকেল নিয়ে এলাকায় মহরা দিচ্ছিলো। এসময় গ্রামবাসি অতিস্ট হয়ে বাঁধা দিলে সংঘর্ষ শুরু হয়। সন্ত্রাসীরা এলাকার সাধারন মানুষেরঘর বাড়িতে হামলা করে ভাংচুর করেছে।

মনপুরা থানার ওসি মো: সায়েদ আহম্মদ সাংবাদিকদের বলেন,খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে। এছাড়া এঘটনার সাথে জড়িত ৩জনকে আটক করা হয়েছে। বর্তমানেপরিস্থতি নিয়ন্ত্রনে রয়েছে।

LEAVE A REPLY