চরফ্যাশনে সেফটি ট্যাংকিতে কাজ করতে গিয়ে দুই শ্রমিকের মৃত্যু

0
420

কামরুজ্জামান শাহীন,চরফ্যাশন॥ ভোলার চরফ্যাশন উপজেলার পৌর সভার ৫ নং ওয়ার্ডের হারুন মাষ্টারের নির্মানাধিন ভবনের সেফটি ট্যাংকিতে কাজ করতে নেমে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহম্পতিবার(১৪সেপ্টম্বর) সকাল ১১টার দিকে এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে।
নিহত শ্রমিকরা হচ্ছে আব্বাছ(৩৫) ও ইউছুফ(২৮)। নিহত আব্বাস হলেন জিন্নাগড় ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা জালু মুন্সির ছেলে এবং ইউছুব একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা আঃ মন্নান মিস্ত্রির ছেলে।

নির্মানাধীন ভবনের মালিক হারুন মাষ্টারের পাহাড়াদার মোতালেব মোল্লা জানান, সকালে নির্মানাধীন ভবনের সেফটি ট্যাংকির ভিতরের বাশঁ ও কাঠ খুলতে ট্যাংকির ঢাকনা খোলেন তারা। পরে বালতিতে রশি বেঁধে জমে থাকা পানি উঠান। এসময় তিনি দোকানে নাস্তাা খেতে যান। ট্যাংকির ভিতরে লোক চিৎকার করছে এমন সংবাদ শুনে এসে দেখেন সেখানে অনেক লোক জমে গেছে। ট্যাংকিতে জমে থাকা পানিতে দুই শ্রমিক উপড় হয়ে পড়ে আছেন। তিনি ঘটনাটি ভবনের মালিক হারুন মাষ্টারকে জানান।
পরে চরফ্যাশন ফায়ার সার্ভিস কর্মিদের খবর দেওয়া হলে তারা ও পুলিশ এবং স্থানীয়দের সহায়তায় ট্যাংকির ভিতর থেকে আধা ঘন্টা চেষ্টার পর দুই শ্রমিককে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।
চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.সিরাজ উদ্দিন জানান, হাসপাতালে আনার আগেই দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। ধারনা করা হচ্ছে সেফটি ট্যাংকিতে জমে থাকা বিষাক্ত গ্যাসে তাদের মৃত্যু হয়েছে।
চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ(ওসি) মু.এনামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন,এ ঘটনায় নিহত দুই শ্রমিকের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় লাশগুলো নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

LEAVE A REPLY