সিইএইচআরডিএফ’র বিশ্ব মানবিকতা দিবস উদযাপন

0
54
ডেস্ক রিপোর্ট,ভোলা নিউজ২৪ডটকম।।কক্সবাজারে বেসরকারী উন্নয়ন সংগঠন সেন্টার ফর এনভায়রনমেন্ট,  হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম – সিইএইচআরডিএফ এর আয়োজনে আন্তর্জাতিক মানবিকতা দিবস উদযাপন করা হয়েছে।
সিইএইচআরডিএফ এর পরিচালক(প্রোগ্রাম) রুহুল আমিন এর সভাপতিত্বে ও কমিউনিকেশন এসিস্ট্যান্ট উলফাতুল মোস্তফা রানা’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া।
প্রধান অতিথির বক্তব্যে সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া বলেন,আগামী সুন্দর পৃথিবী বির্নিমানে তরুণদের মানবিক তরুণ হওয়ার বিকল্প নেই। তিনি বলেন,রোহিঙ্গা আসার পর থেকে বাংলাদেশের মানুষের যে মানবিক দৃষ্টান্ত দেখিয়েছে তা পৃথিবীর ইতিহাসে নজির। তিনি জাতিসংঘের মহাসচিব এন্টেনিও গুতেরেস এর মানবিকতা দিবস উপলক্ষে যে বক্তব্য দিয়েছেন তা তিনি সবার সামনে উপস্থাপন করেন।
সভাপতির বক্তব্যে রুহুল আমিন বলেন,পৃথিবীর সৃষ্টির থেকে শুরু করে আজ অবধি পর্যন্ত তরুণদের যে মানবিকতা তার ভূয়সী প্রশংসা করেন তিনি বলেন, কিছু দিন আগে লেবাননে বেরুতে যে বিস্ফোরণ হয়েছে সেখানে মানবিক তরুণরা যেভাবে ঝাপিয়ে পড়ে উদ্ধার তৎপরতা চালিয়েছে তা নজিরবিহীন এবং সংগঠনের সকল তরুণদের মানবিক তরুণ হয়ে সংগঠনকে এগিয়ে নিতে সবাইকে আহবান জানান।
এতে স্বাগত বক্তব্য দেন পরিচালক(কো-অর্ডিনেশন) আব্দুল মান্নান রানা। তিনি তার বক্তব্যে তরুণদের মানবিক তরুণ হওয়ার আহবান জানান।এছাড়া সংগঠনের ছয় বছর ধরে মানবিক কর্মকান্ড গুলো তুলে ধরেন।
এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিচালক (ব্যবস্থাপনা) মিজানুর রহমান। তিনি বলেন, আগামীর পৃথিবী তৈরিতে ছাত্র ও তরুণদের এগিয়ে আসতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে  পরিচালক(রাজনীতি) রুকন উদ্দিন রাকিব বলেন, বাংলাদেশের ইতিহাসে মানবিক তরুণদের ভূমিকা অগ্রগণ্য। ১৯৫২ থেকে ১৯৭১ সাল পর্যন্ত তরুণরা দেশ গড়েন।
বক্তব্য রাখেন সহকারী পরিচালক(তদন্ত ও পরিদর্শন) আনাস মাহমুদ, প্রাইম এসিস্ট্যান্ট জেসমিন সুলতানা, পাঠাগার আন্দোলনের সহ-ব্যবস্থাপক শাহাব উদ্দিন, ইয়ুথ ফোরাম সমন্বয়ক বিজন বড়ুয়া সৌরভ, স্টুডেন্ট ফোরাম সদস্য সাদমান সাকিব,বড় মহেশখালী ফোরামের সদস্য ফরহাদ আলম প্রমূখ।

LEAVE A REPLY