ভোলার কৃষকদের মাঝে কম্বাইন্ড হারর্ভেস্টার বিতরন

0
161

ভোলা নিউজ ২৪ ডটকম ।। দেশে করোনা পরিস্থিতিতে দ্রুত ধান ঘরে তুলতে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় কৃষকের মাঝে ধান কাটারযন্ত্র কম্বাইন্ড হার্ভেস্টার বিতরন করা হয়েছে। সকালে পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশনের কৃষি যান্ত্রীকিকরন প্রকল্পের আওতায় গ্রামীন জন উন্নয়ন সংস্থার সহযোগিতায় এ হারর্ভেস্টার বিতরন করা হয়।

জেলা কর্যালয়ের সমানে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বোরহানউদ্দিন উপজেলার লক্ষীপুর গ্রামের কৃষক অহিদ সর্দারের হাতে চাবি তুলে দেন। ক্রয়কৃত হার্ভেস্টারে সরকার কৃষককে ৫০% ভর্তুকি প্রদান করে ও সংস্থা ১% বার্ষিক সার্ভিস চার্জ হারে কৃষককে ১০লাখ টাকা ঋন প্রদান করেছে।
এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক হরলাল মধু, প্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন, পরিচালক (কর্মসুচি) হুমায়ুন কবীর, পরিচালক (মাইক্রেফিন) জাকির হোসেন, অতিরিক্ত পরিচালক আজাদ হোসেন, সহকারী পরিচালক আবু বকর, আনিছুর রহমান টিপু গ্রমূখ।
গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন জানান, বর্তমান সময়ে শ্রমিক সংকটের কথা বিবেচনা করে কৃষকদেরকে আমরা এ সুবিধা দিয়ে আসছি এবং কৃষক যে কোন সময় যন্ত্রক্রয়ে আগ্রহী হলে তাকে বার্ষিক ১% সার্ভিস চার্জ হারে ঋন প্রদান করা হবে।

LEAVE A REPLY