ভোলা জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভায় ফেরদৌস আহমেদ সুষ্ঠ ন্যায় বিচারের জন্য মানুষ লিগ্যাল এইড এর দিকে অগ্রসর হচ্ছে

0
557

এম শাহরিয়ার জিলন, ভোলা নিউজ ২৪ ডটনেট :“গরীব দুঃখীর মামলার ব্যয়, বাংলাদেশ সরকার দেয়‍” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের নির্যাতিত জনগোষ্ঠীকে আইনি সহায়তা প্রদানের লক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদ এর সভাপতিত্বে জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) বিকালে জেলা ও দায়রা জজ এর কনফারেন্স রুমে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ একেএম এনামুল করিম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আখতারুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবদুল হালিম, সিভিল সার্জন ডাঃ রথীন্দ্রনাথ মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার সাফিন মাহমুদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড: ওবায়দুর রহমান শাজাহান সহ জেলা জজশীপের কর্মকর্তবৃন্দ ও জেলা লিগ্যাল এইড কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
সভায় অসহায় বিচারপ্রার্থীদের ৪৩টি আবেদনের প্রেক্ষিতে জেলা লিগ্যাল এইড কমিটির অনুমোদনক্রমে প্যানেল আইনজীবী নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও আগামী ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভার প্রধান অতিথি জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদ জেলা লিগ্যাল এইড এর বিগত দিনের কার্যক্রম এর ভূয়সী প্রশংসা করেন। তার পাশাপাশি গরিব অসহায় মানুষের জন্য আইনী সেবা দিতে কার্যক্রম আরো গতিশীল করতে সবার সহযোগিতা কামনা করেন। এসময় তিনি বলেন, সুষ্ঠ ন্যায় বিচারের জন্য মানুষ লিগ্যাল এইড এর দিকে অগ্রসর হচ্ছে। এই কমিটি দরিদ্র ও অসহায় মানুষকে আইনী সেবা দিয়ে যাচ্ছে। তিনি বলেন, যেখানে সুষ্ঠ সমাধান আছে সেখানেই সফলতা আছে। তাই লিগ্যাল এইড সংস্থাটি যত দ্রুত সম্ভব গরিব অসহায় মানুষের পাশে থেকে মামলাগুলোর সমস্যা সমাধান করবে এবং মামলাগুলোর জট যেনো না থাকে সেই ব্যবস্থা লিগ্যাল এইড করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY