আজহার-ফাতেমা মেডিকেল কলেজ ও হাসাপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন

0
1177

রাকিব উদ্দিন অমি, ভোলা নিউজ ২৪ ডটনেট : বাবা-মায়ের প্রতি ভালোবাসা থাকলে সন্তানরা তাদের জন্য কিছু না কিছু করছেন। তবে ব্যতিক্রম বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বাবা ও মায়ের প্রতি ভালোবাসার অংশ হিসেবে একের পর এক প্রতিষ্ঠান গড়েই যাচ্ছেন তিনি। এমনটা আর কোথাও দেখা মেলা যাবে কি না তা নিয়ে রয়েছে যথেস্ট সন্দেহ। মাকে কতটুকু ভালোবাসেন তার উধাহরন একমাত্র তিনিই। সব শেষ বাবা-মাকে উপহার দিলেন একটি ২৫০ সয্যা বিশিস্ট হাসপাতাল ও মেডিকেল কলেজ। যার যাত্রা শুরু হয়েছে গতকাল ২৫ ডিসেম্বর। ঐদিন ছিলো বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ’র মা ফাতেমা খানম এর ১১তম মৃত্যু বার্ষীকি। তাই অসহায় সুস্থ্যদের সেবা প্রদান করতেই মেডিকেল কলেজ স্থাপনের উদ্দ্যেগ।

সোমবার দুপুরে ভোলার উপ-শহর বাংলাবাজার ফাতেমা খানম কমপ্লেক্সে তিন একর জমির ওপর আজহার-ফাতেমা মেডিকেল কলেজ ও হাসপতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাণিজ্যমন্ত্রী।এসময় মন্ত্রী বলেন, এক সময়ের পিছিয়ে পড়া জনপদ ভোলার বাংলাবাজারে প্রতিষ্ঠিত করা হবে মেডিকেল কলেজ। এখান থেকে ভোলার সাধারণ মানুষের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করা যাবে।  ভোলার মানুষ সব ধরনের বিশেষায়িত চিকিৎসাসেবা এই মেডিকেল কলেজ হাসপাতালেই করতে পারবে।

ভিত্তিপ্রস্তরকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, বাণিজ্যমন্ত্রীর মেয়ে ডা. তাসনিমা আহমেদ জামান,জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, ভোলা পৌরসভার মেয়র মোহম্মদ মনিরুজ্জামান,সিভিল সার্জন ডা. রথিন্দ্রনাথ মজুমদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

LEAVE A REPLY