ভোলায় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস ২০১৭ পালিত

0
402

গোপাল চন্দ্র দে,ভোলা নিউজ ২৪ ডটনেট ॥ ভোলায় সবার জন্য ইন্টারনেট স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন ভোলার আয়োজনে পালিত হয়েছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস ২০১৭।

আজ মঙ্গলবার সকাল ৯টায় দিবসটি উপলক্ষ্যে ভোলা জেলা প্রশাসকের কার্যালয় থেকে স্কুল কলেজের শিক্ষার্থী ও সরকারী কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহনে বর্নাঢ্য র‌্যালী বের হয় র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ে এস শেষ হয়।
র‌্যালীতে অংশ্রগন করে আইসিটি ডিবিশন কর্তৃক ভোলায় অনুষ্ঠিত হওয়া লানিং এন্ড আনিং ডেভেলপমেন্ট প্রকল্প (এলইডিপি) প্রকল্পের শতাধিক প্রশিক্ষনার্থী ফ্রিলান্সার।

তথ্য প্রযুক্তি খাতে যে ফ্রিলান্সিং করে ঘরে বসে লক্ষ-লক্ষ টাকা উপর্জন করা যায় সে বিষয়ে আমাদেরকে শিক্ষা নিতে হবে- জেলা প্রশাসক ভোলা

পরে র‌্যালী শেষে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে দিবটি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হসাবে উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার সিকদার, স্থানীয় সরকার উপ-পরিচালক মাহমুদুর রহমান, সিভিল সার্জন ডা. রথিন্দ্র নাথ মজুমদার সহ প্রমুখ।

এসময় জেলা প্রশাসক বলেন, আমরা যে স্বপ্ন দেখছি বা বলছি ২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাচ্ছি তথ্য প্রযুক্তি খাত থেকে। এজন্য দরকার আমাদের সকল শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তি সমন্মিত শিক্ষা প্রদান এবং সরকারী বেসরকারী প্রত্যেকটি প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে মানুষকে উন্নত সেবা দেওয়া। আমাদের খেয়াল রাখতে হবে যাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির খারাপ ব্যবহার না হয়। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, স্কুল কলেজে যে মাল্টিমিডিয়া ক্লাসের ব্যাবস্থা রয়েছে তা যেন পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীরা পায়। এবং তারা ও ঐ পদ্ধতি চালনা করতে পারে অর্থাৎ তারা যেন ব্যাবহারিক জ্ঞান অর্জন করতে পারে সে ব্যবস্থা করতে হবে।
তিনি আরো বলেন, তথ্য প্রযুক্তি খাতে যে ফ্রিলান্সিং করে ঘরে বসে লক্ষ-লক্ষ টাকা উপর্জন করা যায় সে বিষয়ে আমাদেরকে শিক্ষা নিতে হবে এটি এমন একটি কাজ যা করলে বেকারদের আর চাকিরি খুজতে হবে না তারা অন্যদের চাকরি দিতে পারবে।

LEAVE A REPLY