ফেব্রুয়ারির মধ্যে এসএসসিতে অটোপাসের সিদ্ধান্ত দেওয়ার দাবি

0
46

ভোলা নিউজ২৪ডটকম।। ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষা সরাসরি না নিয়ে মূল্যায়ন পদ্ধতিতে নেওয়ার দাবি জানিয়েছে পরীক্ষার্থীরা। আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে পরীক্ষার্থীরা আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে অটোপাসের সিদ্ধান্ত দেওয়ার দাবি জানায়।

আয়োজকেরা জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘২০২১ এসএসসি বাতিল চাই’ গ্রুপে দেশের বিভিন্ন স্কুলের এসএসসি ও সমমান পরীক্ষার্থীরা যুক্ত হয়। সেখান থেকেই পরীক্ষার্থীদের সিদ্ধান্তে আজকের এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ১৮ বছরের নিচে কাউকে ভ্যাকসিন দেওয়া হবে না। তারা সবাই ১৮ বছরের নিচে। পরীক্ষার আগে করোনাভাইরাসে সংক্রমিত হলে পরীক্ষা দিতে পারবে না। জীবন থেকে একটি বছর নষ্ট হয়ে যাবে।

শিক্ষার্থীরা আরও বলে, স্কুল কার্যক্রম প্রায় ১১ মাস বন্ধ ছিল। শিক্ষামন্ত্রী বলেছেন, তিন মাস ক্লাস করিয়ে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষা জুনে হলে জুলাই ও আগস্ট মাস চলে যাবে ফলাফল প্রকাশ করতে। সেপ্টেম্বর ও অক্টোবর চলে যাবে কলেজে ভর্তি হতে হতে। এতে সেশনজট সৃষ্টি হবে ।

বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজের শিক্ষার্থী রায়হান উৎস বলে, ‘প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন, পূর্ববর্তী পারফরম্যান্স অর্থাৎ প্রাথমিক ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার ওপর ভিত্তি করে যেন আমাদের মূল্যায়ন করা হয়।’

LEAVE A REPLY