ইসলাম ও আধুনিক শিক্ষার সেরা প্রতিষ্ঠান চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল মাদরাসা

0
44
ভোলা নিউজ২৪ডটকম,চরফ্যাশন প্রতিনিধি।। আধুনিক ও ইসলাম শিক্ষার সেরা প্রতিষ্ঠান হিসেবে জেলা শ্রেষ্ঠ পুরস্কারে মননিত হয়েছে চরফ্যাশন পৌরসভা ১নং ওয়ার্ডে অবস্থিত রেসিডেন্সিয়াল মডেল মাদরাসা।
শনিবার সকালে মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক প্রভাষক ও সাংবাদিক কামরুজ্জামান বলেন, বিগত বছরে এ মাদরাসা থেকে শিক্ষার্থীদের রেজাজাল্টের উপর ভিত্তি করে জিপিএ-৫ ও সর্বচ্চ পাশের হার বেশি হওয়ায় এবং চরফ্যাশন উপজেলার ভেতরে ইসলাম ও আধুনিক শিক্ষার সেরা মান পর্যালোচনায় জেলা শ্রেষ্ঠ পুরস্কারে মননিত হয়েছে।
তিনি আরও বলেন, মাদরাসাটি প্রতিষ্ঠার পর থেকে শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে ডে’নাইট এবং আবাসিকে ছাত্র ছাত্রিদের সু-শিক্ষায় গড়ে তোলার ফলেই বছরের শুরুতেই বিগত বছরের মতো এবারও প্রশাংশা কুড়িয়েছে।
ওই মাদরাসার শিক্ষকরা জানান, শিক্ষার মান ভালো হওয়ায় অন্যান্য বছরেও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে একাধিকবার প্রশাংসা পেয়েছে এ মাদরাসা। চলতি বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ ও নতুন শিক্ষার্থীদের ভর্তি শুরু হয়েছে।
এ বছর বই উৎসব না হলেও কোমলমতী শিক্ষার্থীরা নতুন বই পেয়েই আনন্দ আর উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও মাদরাসা ও শিক্ষকদের প্রশাংসা করে বলেন, শিক্ষকরা নিরলস পরিশ্রম করে ইসলাম ও আধুনিক পাঠদান দেওয়াতেই শিশুরা ভালো ফলাফল অর্জন করেছে আর তাই জেলার শ্রেষ্ঠ পুরুস্কারটিও একমাত্র তাদেরই প্রাপ্য।

LEAVE A REPLY