কোয়ারেন্টিন সেন্টারে করোনা রোগীকে ধর্ষণের অভিযোগ ভারতে

0
64

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১০ লাখ ৪০ হাজার সাতশ ৪৬ জন এবং মারা গেছে ২৬ হাজার দু’শ ৯১ জন। বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ দেশের তালিকায় ভারত এখন তিন নম্বরে আছে।

এখনো দেশটিতে করোনা সংক্রমণ বাড়ছে। যার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের হার মহারাষ্ট্রে। প্রশাসনিকভাবেও নেওয়া হচ্ছে একাধিক পদক্ষেপ।

কিন্তু তারই মধ্যে মহারাষ্ট্রের একটি কোয়ারেন্টিন সেন্টারে আক্রান্ত এক নারীর ধর্ষণের খবর সামনে আসতেই সমালোচনার ঝড় বইছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে এরই মধ্যে।

জানা গেছে, ঘটনাটি ঘটেছে পানভেলের একটি কোয়ারেন্টিন সেন্টারে। অভিযুক্ত ২৫ বছর বয়সী শুভম খাতু। নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে ওই নারীর ঘরে ঢুকে ধর্ষণের অভিযোগ রয়েছে শুভমের বিরুদ্ধে। পরদিন সকালে ওই নারী অভিযোগ করেছেন।

এ মুহূর্তে সারা ভারতেই করোনার জেরে কোয়ারেন্টিন সেন্টার রয়েছে। করোনা সংক্রমিতদের সঠিক পরিষেবা দেওয়ার জন্য এ উদ্যোগ। কিন্তু সেই সেন্টারে এ ধরনের ঘটনা ঘটার ফলে কোয়ারেন্টিন সেন্টারে নারীদের নিরাপত্তার বিষয়টি সামনে এল।

চিকিৎসার জন্য যেখানে বর্তমানে অনেকেই যাচ্ছে, সেখানে এ ধরনের ঘটনা ঘটাতে সামনে এল প্রশাসনের গলদের বিষয়টিও। যদিও অভিযুক্তকে এখনো পুলিশি হেফাজতে নেওয়া হয়নি। অভিযুক্তের করোনা রিপোর্টের জন্য অপেক্ষা করছে পুলিশ।পুলিশ বলছে, অভিযুক্ত ব্যক্তিও ওই সেন্টারেই ছিলেন। তার রিপোর্টের জন্য সবাই অপেক্ষা করছে। যদি তার রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়, তাহলে সঙ্গে সঙ্গেই গ্রেপ্তার করা হবে। আনুষঙ্গিক তদন্ত এরই মধ্যে শুরু হয়েছে।

 

LEAVE A REPLY