চরফ্যাসনে আওয়ামিলীগ ও জাতীয় পার্টির মনোনয়ন দাখিল নির্বাচনে অংশ নিচ্ছেনা বিএনপি

0
318

এ আর সোহেব চৌধুরী,চরফ্যাসন প্রতিনিধি,ভোলা নিউজ ২৪ডটনেট: ভোলার চরফ্যাসন উপজেলায় আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামিলীগ ও বিএনপি’র দলিয় প্রতিকে মনোনয়ন পেতে একাধিক প্রার্থির নাম শোনা গেলেও মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামিলীগ ও জাতীয় পার্টি (জাপা)।

আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে উপজেলা আওয়ামিলীগের আলোচনা সভা ও প্রচার-প্রচারণা দেখা গেলেও দেখা যায়নি উপজেলা বিএনপি’র নির্বাচনী কর্মকান্ড। মনোয়ন পত্র দাখিলের শেষ তারিখ ৪মার্চ সকাল ১১টা ৩০ মিনিটের সময় উপজেলা আওয়ামিলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থি জয়নাল আবেদিন আখন ভাইস-চেয়ারম্যান প্রার্থী (পুরুষ) সাদেক হোসেন মিয়া ও (মহিলা) ভাইস-চেয়ারম্যান প্রার্থী আকলিমা ফারুক মিলা মনোনয়ন পত্র দাখিল করেন।

এছাড়া জাতীয় পার্টি (জাপা) থেকে চেয়ারম্যান পদে মনিরুজ্জামান সহিদ ভোলা সদরের নির্বাচন কমিশনে মনোনয়ন পত্র দাখিল করেন। স্বতন্ত্র ভাবে ভাইস-চেয়ারম্যান পদে সাবেক ভাইস-চেয়ারম্যান সাইদুর রহমান স্বপন (মহিলা) ভাইস-চেয়ারম্যান পদে বিবি আমেনা ও হাসিনা বেগম মনোনয়ন পত্র দাখিল করেছেন। ৪মার্চ মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ নির্ধারিত হলেও মনোনয়ন পত্র দাখিল করেননি উপজেলা বিএনপি’র কোনো প্রার্থি। নিবার্চনে না আসা প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা বিএনপি’র সাধারণ-সম্পাদক মোতাহার হোসেন আলমগীর মালতীয়া বলেন , বিএনপির হাই কমান্ডের নির্দেশনা না পাওয়ায় এ সরকারের অধিনে চরফ্যাসন বিএনপি উপজেলা নির্বাচনে অংশগ্রহন করবেনা।উপজেলা আওয়ামিলীগের সাধারণ-সম্পাদক নুরুল ইসলাম ভি পি বলেন, বাংলাদেশ আওয়ামিলীগ গণতন্ত্রে বিশ্বাসী উন্নয়নে বিশ্বাসী, আর তাই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সকলের অংসগ্রহনে একটি অবাধ ও সুষ্ঠ নিবার্চন আমরা আশা করি এবং বিগত দিনের ন্যায় ভোটারদের উৎসব মুখর উপস্থিতীতে একটি সুন্দর নির্বাচন হবে বলে মনে করি। দিন যত ঘনিয়ে আসছে ভোটারদের দৌরগোড়ায় প্রার্থিদের উপস্থীতিও বাড়ছে নানারকম সামাজিক সাংস্কৃতিক ও উন্নয়নমূলক অনুষ্ঠানের মাধ্যমে। এ সময় বিগত ১০ বছরের ধারাবাহিক উন্নয়নের তথ্যচিত্র ভোটারদের কাছে তুলে ধরছেন প্রার্থীরা। নানারকম আ লিক উন্নয়নের ইস্তেহার ঘোষণা ও ভোটারদের বিভিন্ন সমস্যা সমাধানের প্রতিশ্রুতীও দিচ্ছেন এ প্রার্থীরা। উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন বলেন, চরফ্যসন ও মনপুরার উন্নয়নের বরপুত্র ৩বারের নির্বাচিত সংসদ সদস্য যুব ও ক্রিড়া মন্ত্রণালয়ের সংসদিয় স্থায়ি কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের উন্নয়নের ধ্বারাকে অব্যাহত রাখতে নৌকা মার্কা বিজয়ের অন্য কোনো বিকল্প নেই। (জাপা) প্রার্থী মনিরুজ্জামান সহিদ বলেন জনগনের সুখেদুখে তাদের পাশে থেকে সেবা করতে চাই, আর তাই আমাকে ভোট দিয়ে গড়িব দুখি ও মেহনতি মানুষের খেদমত করার সুযোগ দিন। ভোলার চরফ্যাসন উপজেলা ১টি থানা ও ২১টি ইউনিয়ন নিয়ে ১৯৮২ সালে গঠিত হয় পরবর্তীতে ১টি পৌরসভা নিয়ে আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের প্রচেষ্টায় ৪টি থানা ও ১টি দায়রা জজ আদালতে রুপান্তরিত হয়।

LEAVE A REPLY